জাবি ভিসির অপসারণ ও হল খোলার দাবিতে বিক্ষোভ


জাবি প্রতিনিধি: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলামের অপসারণ ও আবাসিক হল খুলে দেয়ার দাবিতে বিক্ষোভ করেছেন ‘দুর্নীতির বিরুদ্ধে জাহাঙ্গীরনগর’র ব্যানারে আন্দোলনরত শিক্ষক-শিক্ষার্থীরা।

আজ বুধবার বেলা ১টার দিকে বিশ্ববিদ্যালয়ের মুরাদ চত্বর থেকে বিক্ষোভ মিছিল নিয়ে পুরাতন প্রশাসনিক ভবন ঘুরে উপাচার্যের বাসভবনের পাশের সড়কে গিয়ে সংক্ষিপ্ত সমাবেশে মিলিত হয়।

সমাবেশে আন্দোলনের সমন্বয়ক দর্শন বিভাগের অধ্যাপক রায়হান রাইন বলেন, উপাচার্যের প্রত্যক্ষ মদতে আন্দোলনকারীদের ওপর হামলার বিচার, হল ভ্যাকেন্টের সিদ্ধান্ত বাতিল ও দুর্নীতির দায়ে অভিযুক্ত উপাচার্যকে অপসারণ করতে হবে। আমাদের এসকল দাবি রাষ্ট্র অবশ্যই আমলে নেবে। দ্রুত এই যৌক্তিক দাবি বাস্তবায়ন করতে হবে।

ছাত্র ইউনিয়ন জাবি সংসদের কার্যকরী সদস্য রাকিবুল হক রনি বলেন, বিশ্ববিদ্যালয়ের সকলে হল খুলে দেয়ার পক্ষে বলছেন, তবু উপাচার্য কোন ভয়ে হল খুলছেন না? শিক্ষার্থীদের অন্যায়ভাবে বাইরে রাখার কোনো অধিকার কারো নেই। হল ভ্যাকেন্টের মাধ্যমে শিক্ষার্থীদের জিম্মি করা হয়েছে। বিশ্ববিদ্যালয়ের উন্নয়ন প্রকল্পের দুর্নীতিমুক্ত বাস্তবায়নের জন্য এই উপাচার্যকে সরে যেতে হবে।

জাহাঙ্গীরনগর সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম পাপ্পুর সঞ্চালনায় সংক্ষিপ্ত সমাবেশে অন্যদের মধ্যে বক্তব্য দেন, বাংলা বিভাগের অধ্যাপক তারেক রেজা, সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের সভাপতি সুস্মিতা মরিয়ম, ছাত্র ফ্রন্টের (মার্ক্সবাদী) সভাপতি মাহাথির মুহাম্মদ, জাহাঙ্গীরনগর সাংস্কৃতিক জোটের সাবেক ভারপ্রাপ্ত সভাপতি মুশফিক উস সালেহীন ও বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের জাবি শাখার মুখপাত্র আরমানুল ইসলাম।

সমাবেশ শেষে আবারো বিক্ষোভ মিছিল নিয়ে মুরাদ চত্ত্বরে এসে দিনের কর্মসূচি সমাপ্ত ঘোষণা করা হয়।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর জাবি প্রতিনিধি মো. ফারুক হোসেন। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.