অস্ট্রেলিয়া তিন দশকের মধ্যে সর্বনিম্ন র‌্যাঙ্কিংয়ে

 

বিটিসি নিউজ ডেস্কইংল্যান্ডের বিরুদ্ধে হোয়াইটওয়াশ  হওয়ার পর একদিনের ক্রিকেটের র‌্যাঙ্কিংয়ে ছয় নম্বরে নেমে গেছে অস্ট্রেলিয়া। পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নের স্থান ১০১ রেটিং পয়েন্ট নিয়ে এখন পাকিস্তানের পরে।

ইংল্যান্ডের বিরুদ্ধে একদিনের সিরিজে তারা চার পয়েন্ট হারিয়েছে। গত তিন দশকের বেশি সময়ে এই প্রথম অস্ট্রেলিয়া একদিনের ক্রিকেটের র‌্যাঙ্কিংয়ে  এতোটা নিচে নামল। বাংলাদেশের থেকে সাত পয়েন্টে এগিয়ে রয়েছে অস্ট্রেলিয়া।
অন্যদিকে, ইংল্যান্ড র‌্যাঙ্কিংয়ে এক নম্বর স্থান বজায় রেখেছে। স্কটল্যান্ডের বিরুদ্ধে একটি মাত্র একদিনের ম্যাচে বিস্ময়করভাবে যে ক্ষতি হয়েছিল তা পুষিয়ে নিয়েছে ইয়োন মর্গ্যানের দল। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সিরিজে চোখধাঁধানো পারফরম্যান্সের জন্য তারা পেয়েছে তিন পয়েন্ট। সবমিলিয়ে ইংল্যান্ডের পয়েন্ট ১২৬। দ্বিতীয় স্থানে থাকা ভারতের তুলনায় চার পয়েন্ট বেশি।
আগামী জুলাইতে তিন ম্যাচের একদিনের সিরিজ ইংল্যান্ডের বিরুদ্ধে খেলবে ভারত। ৩-০ সিরিজ জিততে পারলে র‌্যাঙ্কিংয়ে এক নম্বরে উঠে আসবে ভারত।
অস্ট্রেলিয়া দল ইংল্যান্ডের কাছে পাঁচ ম্যাচের একদিনের সিরিজ ০-৫ ব্যবধানে হেরেছে। যা কিনা তাদের জন্য অনেক লজ্জার। স্মিথ-ওয়ার্নারকে হারিয়ে দলের ফর্ম যে এখন একদম তলানিতে তাও প্রমাণিত হলো এই সিরিজের মাধ্যমে।#

Comments are closed, but trackbacks and pingbacks are open.