অবৈধভাবে মজুদ ৭’শ মে.টন ধান জব্দ, ১০ লাখ জরিমানা


চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি: চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার জামতাড়া নয়ানগর এলাকার একটি গোডাউন থেকে মজুদ করা ১০ হাজার বস্তা (৭’শ মেট্রিক টন) ধান জব্দ ও ১০ লক্ষ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত।

অবৈধভাবে বিপুল পরিমান ধান মজুদের গোপন খবরের ভিত্তিতে আজ সোমবার দুপুরে জেলা প্রশাসনের অতিরিক্ত জেলা মাজিষ্ট্রেট মোঃ জাকিউল ইসলামের নেতৃত্বে দীর্ঘদিন ধরেই ধান ও চালের শুধু মজুদ ব্যবসা করে চালের বাজার অস্থিশিল করার হোতা মো. সাদিকুল ইসলামের গোডাউনে এই অভিযান চালানো হয়।

অভিযানে গোডাউনে থাকা ১০ হাজার বস্তা প্রায় ৭’শ মেট্রিক টন ধান জব্দ করা হয়েছে। এসময় ধান মজুদের অপরাধে গোডাউনের মালিক মো. সাদিকুল ইসলামকে ১০ লক্ষ টাকা জরিমানা ও ৩ মাসের কারাদন্ডের আদেশ দিয়েছেন ভ্রাম্যমান আদালতের বিচারক নির্বাহী ম্যাজিষ্ট্রেট রবিন মিয়া।

এসময় পুলিশের একটি দল সহায়তা করে এবং জেলার বিভিন্ন প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়াকর্মীরা উপস্থিত ছিলেন।

পরে প্রশাসনের নির্দেশে গোডাউনে থাকা সকল ধান বর্তমান মূল্যে এক সপ্তাহের মধ্যে বিক্রির আদেশ দেয়া হয়।

ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেট রবিন মিয়া বিটিসি নিউজ এর প্রতিবেদককে জানান, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে খাদ্যদপ্তরকে সাথে নিয়ে আজ সোমবার দুপরে চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার নয়ানগর এলাকার জনৈক সাদিকুল ইসলামের একটি গোডাউনে এই অভিযান পরিচালনা করা হয়।

এ সময় গোডাউনে ১০ হাজার বস্তায় ৭ হাজার মেট্রিক টন ধান মজুদ পাওয়া যায়। এসময় ট্রেড লাইসেন্স, খাদ্য অধিদপ্তরের মজুদ লাইসেন্স ও মার্কেটিং অফিসের কোন লাইসেন্স দেখাতে পারেনি মৌজুদকারী।

উপযুক্ত কাগজপত্র না থাকায় এবং অবৈধভাবে ৭ হাজার মেট্রিক টন ধান মজুদ রাখার দায়ে গোডাউন মালিক চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার বেলেপুকুর মহল্লার মৃত কসিমুদ্দীনের ছেলে মোঃ সাদিকুল ইসলামকে ৩ মাসের বিনাশ্রম কারাদন্ড, ১০ লক্ষ টাকা জরিমানা অনাদায়ে আরো ২ মাসের দন্ডাদেশ প্রদান করেন ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেট।

আগামী ৭ দিনের মধ্যে গোডাউনে মজুদকৃত ধান খোলাবাজারে বিক্রির আদেশ দেন।

এসময় উপস্থিত ছিলেন, জাতীয় নিরাপত্তা গোয়েন্দা সংস্থার উপ-পরিচালক মোঃ মুর্শেদ আলম, জেলা খাদ্য নিয়ন্ত্রক অন্তরা মল্লিক, জেলা মার্কেটিং অফিসার মোঃ নুরুল ইসলাম ও জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারি পরিচালক জহিরুল ইসলাম।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি মো: আশরাফুল ইসলাম রঞ্জু। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.