সৈয়দপুরে অন্যের নামে মিটার ব্যবহার করছে আরেকজন সরকারী জায়গায় দখল করে ইজিবাইক রিচার্জ সেন্টার

নীলফামারী প্রতিনিধি:  নীলফামারীর সৈয়দপুরে সরকারী জায়গা দখল করে গড়ে উঠেছে ইজিবাইক রিচার্জ সেন্টার। আর সেখানে বিদ্যুৎ সংযোগ দেওয়া হয়েছে অন্যের নামের মিটার।

এ ব্যাপারে নেসকো সৈয়দপুর অফিস কর্তৃপক্ষ কিছুই জানেনা। অথচ আবাসিকের বিদ্যুৎ এখন ব্যবহার হচ্ছে বানিজ্যিকভাবে। এ নিয়ে ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে।

সরেজমিনে গেলে দেখা যায় সৈয়দপুর উপজেলা পরিষদের সন্নিকটে শ্রম কল্যান কেন্দ্র সংলগ্ন বিএডিসি’র সার গুদামের পরিত্যক্ত জমি দখল করে গড়ে তোলা হয়েছে ইজি বাইক চার্জ সেন্টার।

আতাউর রহমান নামের একজন সাবেক সেনা সদস্য এটি গড়ে তুলেছেন। তার এই চার্জ সেন্টারে দেওয়া হয়েছে ১১শ’ ভোল্টের বিদ্যুৎ সংযোগ। এতে ব্যবহৃত মিটারটি জাহাঙ্গীর আলম নামের একটি আবাসিক সংযোগের। কিন্তু এখানে ওই মিটার নতুন করে সংযোগ দেওয়া হয়েছে বাণিজ্যিকভাবে ব্যবহারের জন্য। কিন্তু মিটারের মালিক হিসেবে রয়েছেন জাহাঙ্গীর আলমই।

দীর্ঘদিন থেকে এভাবে অন্যের নামের মিটার ব্যবহার করলেও বিদ্যুৎ অফিসের কেউ তা জানেন না। স্থান ও ব্যবহারকারী পরিবর্তিত হলেও মিটারের মালিকানা পরিবর্তন না করেই কেমন করে সংযোগ দেওয়া হয়েছে।

এ ব্যাপারে জানতে চাইলে সৈয়দপুর নেসকে অফিসের উপজেলা ফিডার এর দায়িত্বপ্রাপ্ত প্রকৌশলী শওকত আলী বিটিসি নিউজকে জানান, তিনি মাত্র ১ মাস হলো দায়িত্ব পেয়েছেন তাই এ ব্যাপারে কিছুই জানেন না।

এমতাবস্থায় পূর্বের দায়িত্বপ্রাপ্ত প্রকৌশলী মাহফুজার রহমানকে জিজ্ঞাসাবাদ করা হলে তিনি বিটিসি নিউজকে জানান, ইতিপূর্বের দায়িত্বপ্রাপ্ত প্রকৌশলী এটি করেছেন। কিন্তু জানা যায়, আতাউর রহমানের ইজিবাইক চার্জ সেন্টারের সংযোগ দেওয়া হয়েছে মাত্র ৬ মাস পূর্বে। যেসময় প্রকৌশলী মাহফুজার রহমান দায়িত্বে ছিলেন।

এসময় আতাউর রহমানের চার্জ সেন্টারে প্রায় ২০টি ইজিবাইক প্রতিদিন চার্জ বাবদ যে পরিমান বিদ্যুৎ খরচ হয় সে অনুযায়ী তার বিদ্যুৎ বিল নেওয়া হচ্ছে প্রায় অর্ধেক। এ ব্যাপারে নির্বাহী প্রকৌশলী তানজিমুল হক বিটিসি নিউজকে বলেন, এমন হওয়ার কথা নয়। যদি হয়ে থাকে তাহলে তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নীলফামারী প্রতিনিধি এম কে আনোয়ার। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.