নাটোরে সাংসদ বকুলের বিরুদ্ধে দলীয় গঠণতন্ত্র লঙ্ঘনের মামলা খারিজ

নাটোর প্রতিনিধি: নাটোর-১ (লালপুর-বাগাতিপাড়া) আসনের সংসদ সদস্য শহিদুল ইসলাম বকুলের বিরুদ্ধে দলীয় গঠনতন্ত্র লঙ্ঘন করে কমিটি গঠনের অভিযোগে দায়ের করা মামলা খারিজ করে দিয়েছে আদালত। মামলায় আনীত অভিযোগকে ‘গঠনতন্ত্র বিরোধী’ ও এতে রাষ্ট্রের ভাবমূর্তি ক্ষুন্ন হয়েছে বলে মন্তব্য করেছে আদালত।
গত রবিবার (২৯ আগস্ট) লালপুরের সিনিয়র সহকারী জজ আদালতের বিচারক জাবেদ আকতার এ আদেশ দেন।
জানা যায়, লালপুর উপজেলা আওয়ামীলীগ এবং বিভিন্ন ইউনিয়ন ও পৌর আওয়ামীলীগকে না জানিয়ে নাটোর-১ আসনের সংসদ সদস্য শহিদুল ইসলাম বকুল গঠনতন্ত্রবিরোধী উপায়ে কমিটি গঠন করছেন, এমন দাবি করে এর প্রতিকার চেয়ে গত ২৫শে ফেব্র“য়ারী লালপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি আফতাব হোসেন ঝুলফু বাদী হয়ে নাটোরের সহকারী জজ আদালতে একটি মামলা দায়ের করেন।মামলায় সাংসদ বকুল ছাড়াও আরও ৬ নেতাকে আসামী করা হয়।
সাংসদ শহিদুল ইসলাম বকুলের আইনজীবী এডভোকেট মোস্তাফিজুর রহমান বলেন, গত ২৬ আগস্ট বাদী পক্ষের দেওয়ানী কার্যবিধি ১৯৮০ এর আদেশ ৩৯ এর ১ ও ২ নং বিধি মোতাবেক আনীত আবেদনসহ দায়েরকৃত মামলাটি উভয় পক্ষের উপস্থিতিতে শুনানি শেষে খারিজ করে দেয়া হয়েছে।
বিবাদীর বিরুদ্ধে আনীত অভিযোগ গঠণতন্ত্র সম্মত হয়নি বিধায় মামলাটি খারিজ করা হয়েছে। একজন সংসদ সদস্যের বিরুদ্ধে মামলা দায়েরের কারনে রাষ্ট্রের ভাবমূর্তি ক্ষুন্ন হয়েছে, এমন মন্তব করেছেন আদালত।
সংসদ সদস্য শহিদুল ইসলাম বকুল বলেন, আমাকে হেয় প্রতিপন্ন করার জন্য মামলাটি করা হয়েছিল। সেই সাথে লালপুরে আওয়ামীলীগের রাজনীতিকে অচল রাখার অভিপ্রায়ে গণতান্ত্রিক পদ্ধতিতে ইউনিয়ন পর্যায়ের সম্মেলন বাঁধাগ্রস্ত করতেই মামলা করে বাদীরা। রাজনীতিকে আদালত পর্যন্ত নেয়ার জন্য বাদীদের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেয়ার জোর দাবী জানাচ্ছি।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নাটোর প্রতিনিধি খান মামুন। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.