প্রতিবন্ধী স্কুলের স্বীকৃতি ও এমপিওর দাবীতে নাটোরে শিক্ষক সমিতির মত বিনিময় সভা অনুষ্ঠিত

নাটোর প্রতিনিধি: বাংলাদেশ প্রতিবন্ধী বিদ্যালয়ের স্বীকৃতি ও এমপিও ভুক্তির দাবীতে কেন্দ্রীয় কমিটির সাথে নাটোর শিক্ষক সমিতির মত বিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।
আজ মঙ্গলবার সকাল দশটা নাটোর প্রতিবন্ধী স্কুল প্রাঙ্গনে এই মত বিনিময় সভা অনুষ্ঠিত হয়। বাংলাদেশ প্রতিবন্ধী বিদ্যালয় শিক্ষক সমিতির নাটোর জেলা শাখার আহবায়ক মোঃ আকরাম হোসেনের সভাপতিত্বে ও যুগ্ম আহবায়ক মোছাঃ আনজুমানআরার সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ প্রতিবন্ধী বিদ্যালয় শিক্ষক সমিতির কেন্দ্রীয় কমিটির আহবায়ক মোঃ আরিফুর রহমান অপু।
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, নাটোর প্রেস ক্লাবের সাবেক সভাপতি ভোরের কাগজ ও দেশ টেলিভিশনের নাটোর জেলা প্রতিনিধি রনেন রায়, গাইবান্ধা প্রতিবন্ধী স্কুলের প্রধান শিক্ষক মোঃ খন্দকার এমরান আলী, প্রত্যয় বুদ্ধি প্রতিবন্ধী অটিষ্টক স্কুলের প্রতিষ্ঠাতা সভাপতি মোঃ বেলাল আহমেদ।
বক্তারা বলেন, জেলায় ৬ টি প্রতিবন্ধী স্কুলের শিক্ষক শিক্ষিকার সংখ্যা ১৫০জন। ছাত্র ছাত্রীর সংখ্যা মোট এক হাজার ৬’শ জন। আমরা ছেলে মেয়েসহ পরিবার নিয়ে সীমাহীন দুঃখ কষ্টে মানবেতর জীবন যাপন করছি। সমাজে আমরা অত্যান্ত অবহেলিত।
তাদের সুন্দর জীবন ফিরে পেতে সরকারের কাছেতাদের দাবীগুলো তুলে ধরেন, দাবীগুলো- শিক্ষা নীতিমালা অনুযায়ী প্রতিষ্ঠানগুলো স্বীকৃতি ও এমপিও প্রদান, শিক্ষকদের নিয়োগের তারিখ থেকে বেতন ভাতা প্রদান, বিশেষ চাহিদা সম্পৃন্ন ছাত্র- ছাত্রীদের শতভাগ উপবৃত্তি দেয়া, আধুনিক মান সম্পৃন্ন প্রতিবন্ধী বান্ধব ভবন নির্মাণ করা, শিক্ষা কারিকুলাম অনুযায়ী বিনা মূল্যে পাঠ্য বই বিতরণ নিশ্চিত করা ও ছাত্র ছাত্রীদের লেখাপড়া শেষে যোগ্যতা অনুযায়ী কর্মসংস্থান বা আত্বনির্ভরশীল জীবন যাপনের নিশ্চয়তা প্রদানসহ এগারো দফা দাবী তুলে
ধরেন।
তারা আরো বলেন, আমাদের এই দাবী মানা না হলে আগামী ২২সে সেপ্টেম্বরের পর ঢাকা জাতীয় প্রেস ক্লাবের সামনে দাবী আদায়ের লক্ষে অবস্থান কর্মসূচী গ্রহন করা হবে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নাটোর প্রতিনিধি খান মামুন। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.