৫০ বছরের ব্যবসায়ী প্রতিষ্ঠান দখলমুক্ত

নাটোর প্রতিনিধি: নাটোর শহরের বড় হরিশপুর এলাকায় অবস্থিত ফাইভ স্টার ডাল মিল দখলমুক্ত হলো। আজ শনিবার বিকেল ৪ টায় নাটোরের ডিবি পুলিশ সেখানে গেলে দখলদের দেখা যায়নি।
পরে সেখান থেকে অবৈধভাবে অবস্থানকারী দখলদারদের বসার বেঞ্চ নিয়ে চলে যায় তারা। এখানে বহিরাগত যেন প্রবেশ না করে সে ব্যাপারে হশিয়ার করেই দিয়ে যায়।
জানা যায়, গত ৫ সেপ্টেম্বর সকালে শহরের বড় হরিশপুরে অবস্থিত ঐতিহ্যবাহী ফাইভ স্টার ডাল মিলটির গেটে অবস্থান নেয় মৃত হযরত আলী মেয়ে হাজেরা বেগম, আনোয়ারা বেগম, ছেলে হাসান আলীর নেতৃত্বে অন্তত ২০/২৫ জন দখলদার সেখানে প্রবেশ করে।
প্রবেশ করার পর তারা সাইনবোর্ড এবং টিনের ছাপড়া বানিয়ে অবস্থান করতে থাকে। দখলদারদের দাবী,তাদের মরহুম বাবা হযরত আলীর কাছে থেকে ১২ শতাংশ কিনে ১ একর ৪৬ শতাংশ জমি দখলে নেয় মিলটির মালিক মরহুম হাজী রহমত আলী প্রাং।
ফাইভ স্টার ডাল মিলের বর্তমান ব্যবস্থাপনা পরিচালক গোলাম রাব্বানী রনি বিটিসি নিউজ এর প্রতিবেদককে জানান, আমার মরহুম বাবা ৫০ বছর আগে জায়গাটি কিনে ফাইভ স্টার ডাল মিল কিনে সুনামের সাথে ব্যবসা বাণিজ্য করে আসছে।
২০২০ সালের মে মাসে আমার বাবা মারা গেলে সংঘবদ্ধ ভূমিদস্যু চক্ররা জায়গাটি দখল করার জন্য তৎপরতা শুরু করে৷ তারা ৫ সেপ্টেম্বর স্থানীয় এক ভূমিদস্যু চক্রের ইন্ধনে মিলটি দখলে নেয়।
পরে আজ শনিবার ডিবি পুলিশের দল মিলটিতে যায় । সেখানে গিয়ে দখলদারদের কাউকে পাওয়া যায়নি। হাজী রহমত আলী প্রামাণিকের বিধবা স্ত্রী রুবিয়া বেওয়া নাটোরের পুলিশ প্রশাসনকে ধন্যবাদ জানিয়ে বলেন, দেশে আইনের শাসন এখনো আছে । দেশটা এখনো মগের মুল্লুক হয়ে যায়নি যে ইচ্ছে হলেই যে কারো জায়গা দখল করে নিজেদের বলে চালিয়ে দিবে। দখলদাররা ৫০ বছর কিছু বললো না।
হঠাৎ করে তারা দখলে নিয়ে নিবে আর তাদের হয়ে যাবে৷ নাটোরের ডিবি পুলিশের ওসি মোঃ সেলিম রেজা বিটিসি নিউজ এর প্রতিবেদককে জানান, আইন শৃঙ্কখলা পরিস্থিতি অবণতি যেন না হয় সে জন্য দুই পক্ষকে আমরা সাবধান করে এসেছি। আমরা দখল মুক্ত করতে যায়নি।কাউকে দখলে দিতেই যায়নি।
আমরা শান্তি শৃঙ্খলা বজায় রাখতে বদ্ধ পরিকর। তাই সেখানে কোন অপ্রীতিকর ঘটনা যেন না ঘটে সে ব্যাপারে সাবধান করে দেয়া হয়েছে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নাটোর প্রতিনিধি খান মামুন। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.