৪ দিন ধরে আসছে না চাঁপাইনবাবগঞ্জের করোনা নমুনা পরীক্ষার রেজাল্ট ! পেনডিং ৪১০টি

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি: জেলা স্বাস্থ্য বিভাগের আজ বুধবার বিকেলের তথ্য মোতাবেক গত ৪দিন ধরে আসেনি চাঁপাইনবাবগঞ্জ জেলার কোন করোনা নমূনা পরীক্ষার রেজাল্ট !

বর্তমানে পেনডিং রয়েছে ৪১০টি করোনা নমূনা পরীক্ষা। বর্তমানে করোনা সংক্রমন বাড়ার সময় এভাবে রিপোর্ট আসা বন্ধ হওয়ায় আশংকার মধ্যে রয়েছেন জেলার স্বাস্থ্য বিভাগ।

কয়েকদিন ধরেই রাজশাহী ল্যাবে করোনা পরীক্ষার মেশিনে সমস্যা দেখা দেয়ায় এই অবস্থা। শেষে ঢাকা ল্যাবে জেলার করোনা নমূনাগুলো পাঠানো হয়েছে এবং দ্রুতই ফলাফলগুলো পাওয়া যাবে বলে আশাবাদ ব্যক্ত করেছেন জেলার সিভিল সার্জন ডা. জাহিদ নজরুল চৌধুরী।

সিভিল সার্জন অফিস সুত্র জানায়, গত কয়েকদিনে ৪১০টি নমুনা পরীক্ষার জন্য পাঠানো হয়েছে ঢাকা ও রাজশাহী ল্যাবে। এর মধ্যে ঢাকায় পাঠানো হয়েছে ২৮৩টি এবং রাজশাহীতে ১২৭টি। গত ৩১মে থেকে ৩জুন ৪দিন কোন নমুনা পরীক্ষার রেজাল্ট আসেনি। চাঁপাইনবাবগঞ্জ জেলায় বর্তমানে মোট করোনো সনাক্ত রোগী ৫৪ জন।

এর মধ্যে জেলায় মোট সুস্থ রোগীর সংখ্যা ১৪জন। নতুন করে নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হয়েছে ৪১০ জনের। জেলায় বর্তমানে হোম কোয়ারেন্টাইনে রয়েছে ৯৪৮জন। জেলায় করোনা ভাইরাস নমুনা সংগ্রহ করা হয়েছে মোট ২০৯৪ জনের। রেজাল্ট পাওয়া গেছে ১৬৩০ জনের, অপেক্ষায় ৪১০ জনের।

জেলায় মোট হোম কোয়ারেন্টাইনের সংখ্যা ১১ হাজার ৯০জন। বর্তমানে আইসোলেশনে আছে ২জন বলে আজ বুধবার বিকেলে নিশ্চিত করেছেন চাঁপাইনবাবগঞ্জ এর সিভিল সার্জন ডাক্তার জাহিদ নজরুল চৌধুরী। তিনি বলেন, রাজশাহী বিভাগের অন্যান্য জেলার তুলনায় চাঁপাইনবাবগঞ্জ জেলার করোনা পরিস্থিতি অনেকটা ভালো।

তবে, আশংকার কথা, কোন লক্ষন ছাড়াই মানুষের করোনা সনাক্তের রেজাল্ট আসছে। আর মানুষ চলাফেরা করছেন স্বাভাবিকভাবে। সাধারণ মানুষকে কোনভাবেই সরকারী বিধি নিষেধ মানানো এবং সচেতন করা সম্ভব হচ্ছে না।

মাস্ক ছাড়াই যেখানে-সেখানে চলাফেরা করছেন অনেকেই, মানছেন না সামাজিক দূরত্বও। তিনি নিজের ও পরিবারের কথা ভেবে হলেও এই প্রাণঘাতি করোনা ভাইরাস মোকাবেলায় সকলকে সচেতন হওয়ার অনুরোধ জানান।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি মো: আশরাফুল ইসলাম রঞ্জু। #

 

Comments are closed, but trackbacks and pingbacks are open.