৩ মাস বেতন ভাতাদি পাননি আদমদীঘিতে মসজিদ ভিক্তিত শিশু ও গনশিক্ষা কার্যক্রমের ১১৫ শিক্ষকের মানবেতর জীবন যাবন


আদমদীঘি (বগুড়া) প্রতিনিধি: ইসলামিক ফাউন্ডেশান বাংলাদশ-এর আওতায় বগুড়ার আদমদীঘি উপজেলায় মসজিদ ভিক্তিক শিশু ও গনশিক্ষা কার্যক্রমের ১১৫টি মসজিদ কেন্দ্রের ১১৫জন শিক্ষক শিক্ষিকা ৩ মাস যাবত তাদের বেতন ভাতাদি না পেয়ে পরিবার পরিজন নিয়ে মানবেতর জীবন যাপন করছেন।

বিশেষ করে আসন্ন ঈদুল ফিতরের সন্তানদের কেনাকাটা নিয়েও অর্থ সংকটে দিশেহারা হয়ে পড়েছেন। জরুরি ভিক্তিতে তাদের বেতন ভাতাদি প্রদান করা প্রয়োজন বলে অভিজ্ঞ মহল মনে করেন।

জানা যায়, ইসলামিক ফাউন্ডেশান বাংলাদেশ-এর আওতায় আদমদীঘি উপজেলা ইসলামিক ফাউন্ডেশনের অধিনে উপজেলার বিভিন্ন ইউনিয়নে ১শত ১৫টি মসজিদ কেন্দ্রে শিশুদের প্রাক-প্রাথমিক ও সহজ পবিত্র কোরআন শিক্ষা দানের জন্য ১শত ১৫জন শিক্ষক শিক্ষিকা নিয়োগ দেয়া হয়।

এসব শিক্ষক ও শিক্ষিকা সরকারি ছুটি ছাড়া প্রতিদিন সকাল ৮টা থেকে বেলা ১১টা পর্যন্ত ওইসব মসজিদ কেন্দ্রে শিশুদের পাঠদান করে থাকেন। শিক্ষক ও শিক্ষিকারা মাত্র সাড়ে ৪ হাজার টাকা মাসিক বেতনে শিশুদের মাঝে ইসলামের আলো ছড়িয়ে দেয়া শিক্ষক শিক্ষিকরা গত ২০২০ সালের জানুয়ারী থেকে চলতি মাস পর্যন্ত দীর্ঘ ৩মাস তাদের বেতন ভাতাদি পাননি।

বেতন না পেয়ে ওই শিক্ষক শিক্ষিকা পরিবার পরিজন নিয়ে মানবেতর জীবন যাপন করছে। বিশেষ করে আসন্ন পবিত্র ঈদুল ফিতরের কেনাকাটা নিয়ে মারাত্বক অর্থ সংকটে পড়বেন।

আদমদীঘি উপজেলা ইসলামিক ফাউন্ডেশানের সুপারভাইজার সান্নান আলী বিষয়টি নিশ্চিত করে বিটিসি নিউজ এর প্রতিবেদককে জানান, নতুন বছরে এই প্রযেক্টে অর্থ বরাদ্দ এখনও হয়নি। সরকারি বরাদ্দ এলেই তারা বেতনভাতাদি পাবেন।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর আদমদীঘি (বগুড়া) প্রতিনিধি মো: হাফিজার রহমান। #

 

Comments are closed, but trackbacks and pingbacks are open.