হোল্ডারের ডাবল হ্যাটট্রিকে সিরিজ ওয়েস্ট ইন্ডিজের

বিটিসি স্পোর্টস ডেস্ক: টানা চার বলে ৪ উইকেট! আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে এমন রেকর্ড এর আগে ছিল কেবল তিন জনের। এবার সেই তালিকায় চতুর্থ বোলার হিসেবে যুক্ত হয়েছেন ওয়েস্ট ইন্ডিজের তারকা অলরাউন্ডার জেসন হোল্ডার। তার নৈপুণ্যে ইংল্যান্ডকে ১৭ রানে হারিয়ে সিরিজ জিতে নিয়েছে ওয়েস্ট ইন্ডিজ।
রবিবার (৩০ জানুয়ারি) ব্রিজটাউনে বাংলাদেশ সময় রাতে সিরিজের পঞ্চম ও শেষ টি-টোয়েন্টিতে টস জিতে প্রথমে ব্যাটিং করার সিদ্ধান্ত নেন স্বাগতিক দলের অধিনায়ক কাইরন পোলার্ড। এটি সিরিজ নির্ধারিত ম্যাচ ছিল।
আগের চারটি ম্যাচে ২-২ সমতায় ছিল উভয় দল। প্রথমে ব্যাটিং করে নির্ধারিত ২০ ওভারে ৪ উইকেট হারিয়ে ১৭৯ রানের চ্যালেঞ্জিং স্কোর দাঁড় করায় ওয়েস্ট ইন্ডিজ। জবাবে ব্যাটিংয়ে নেমে এক বল বাকি থাকতে ১৬২ রানে অলআউট হয়ে যায় সফরকারীরা।
ক্যারিবীয় বোলারদের মধ্যে সর্বোচ্চ ৫ উইকেট শিকার করেছেন জেসন হোল্ডার। শেষ ওভারে জয়ের জন্য ইংল্যান্ডের তখন ২০ রান দরকার ছিল এবং হাতে ৪ উইকেট। এমন সময় হোল্ডারের হাতে বল তুলে দেন পোলার্ড। ওভারের প্রথম বলটি নো হলেও পরের বৈধ বলটিতে কোনো রান পায়নি ইংল্যান্ড।
এরপর হোল্ডারের গল্প শুরু। দ্বিতীয় বলে ক্রিস জর্ডান, তৃতীয় বলে স্যাম বিলিংস এবং চতুর্থ বলে আদিল রশিদকে আউট করে হ্যাটট্রিক পূর্ণ করেন হোল্ডার। পঞ্চম বলে শেষ ব্যাটার হিসেবে সাকিব মাহমুদকেও বোল্ড করেন এই পেসার। সঙ্গে স্বাগতিকদের জয়ও নিশ্চিত হয়। এছাড়া ৪টি উইকেট শিকার করেছেন আকিল হোসাইন ও একটি নেন ওডেন স্মিথ।
ইংল্যান্ডের পক্ষে সর্বোচ্চ ৫৫ রান করেছেন জেমস ভিনস। এছাড়া স্যাম বিলিংস ৪১, টম ব্যানটন ১৬ ও মঈন আলি ১৪ রান করেন। এর আগে প্রথমে ব্যাট করতে নেমে ওয়েস্ট ইন্ডিজের পক্ষে সর্বোচ্চ ৪১ রান করেছেন কাইরন পোলার্ড। এছাড়া রোভম্যান পাওয়েল ৩৫, ব্রেন্ডন কিং ৩৪, কাইল মায়ার্স ৩১ ও নিকোলাস পুরান ২১ রান করেন। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.