হারের সঙ্গে জুভেন্টাস শিবিরে বড় দুঃসংবাদ

বিটিসি স্পোর্টস ডেস্ক: ইউরোপিয়ান ক্লাব ফুটবলে বেশ নামিদামি ক্লাবের একটি জুভেন্টাস। তুরিনের এ ক্লাবটির হয়ে জিয়ানলিজি বুফন এবং ক্রিশ্চিয়ানো রোনালদোর মত তারকারাও খেলেছেন। ইউরোপের সেরা টুর্নামেন্টগুলোতেও দীর্ঘদিন ধরে প্রতিযোগিতা করছে দলটি।
গত জানুয়ারিতে দুর্নীতির অভিযোগে ক্লাবটির ১৫ পয়েন্ট কেটে নেয় ইতালিয়ান ফুটবল ফেডারেশন। এরপর আপিলে তা পুনর্বিবেচনা করে খেলোয়াড় দলবদলের হিসাব জালিয়াতির দায়ে ইতালিয়ান সিরি আ’তে ১০ পয়েন্ট কাটা পড়েছে জুভেন্টাসের। এতে দ্বিতীয় স্থান থেকে টেবিলের সপ্তম স্থানে নেমে গেছে বিয়ানকোনেরিরা। ফলে সামনের মৌসুমে চ্যাম্পিয়ন্স লিগে খেলার যোগ্যতা হারিয়েছে ম্যাসিমিলানো আলেগ্রির দল।
২০১৯ থেকে ২১ সালের খেলোয়াড় দলবদলে ৬০ মিলিয়ন ইউরো হিসাব জালিয়াতি পাওয়ায় গেলো জানুয়ারিতে ১৫ পয়েন্ট কেটে নেবার শাস্তি দেয় ইতালিয়ান অলিম্পিক কমিটি। জুভেন্টাসের আপিলের প্রেক্ষিতে সেটা ১০ পয়েন্ট কমিয়ে আনা হলো। আগে ৩৫ ম্যাচে ৬৯ পয়েন্ট নিয়ে তালিকার দুইয়ে থাকলেও এখন ৫৯ পয়েন্ট নিয়ে টেবিলের সাতে দলটি।
এদিকে পয়েন্ট কাটার সঙ্গে সঙ্গে জুভেন্টাসের ১১ জন কর্মকর্তার বিভিন্ন মেয়াদের শাস্তি ও নিষেধাজ্ঞা রেখেছে দেশের ফুটবল সংস্থাটি। এ ছাড়া গত বছরের নভেম্বরে আর্থিক হিসাব-নিকাশে গরমিলের অভিযোগে পদত্যাগ করেছিলেন ক্লাবটির সভাপতি ও সহ-সভাপতি।
অন্যদিকে এম্পলির বিপক্ষে ম্যাচ শুরুর মাত্র ১০ মিনিটে আগে এ ঘোষণা খেলাতেও প্রভাব ফেলেছে। ৪-১ গোলের ব্যবধানে হেরেছে জুভেন্টাস। এম্পলির পক্ষে জোড়া গোল করেছেন ফ্রান্সেস্কো কাপুতো। এ ম্যাচে হেরে যাওয়ায় টেবিলের চারে থাকা এসি মিলানের সঙ্গে পয়েন্ট ব্যবধান কমাতে পারেনি তুরিনের ক্লাবটি। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.