হারতে হারতে জয় নিয়ে মাঠ ছাড়ল বার্সেলোনা

বিটিসি স্পোর্টস ডেস্ক: সেল্টা ভিগোর বিপক্ষে ঘরের মাঠে মাত্র আট মিনিট ঝড় তুলেই ৩-২ গোলে জয় পেয়েছে বার্সেলোনা। ম্যাচের ৮০ মিনিট পর্যন্ত ২-০ ব্যবধানে এগিয়ে থাকলেও জয় অধরাই থেকে যায় বার্সেলোনার।
রবার্ট লেভান্ডোভস্কির জোড়া গোলে একে একে তারা তিনবার বল জালে জড়িয়েছে। ফলে দুর্দান্ত কামব্যাকের ম্যাচে শেষ পর্যন্ত জাভি হার্নান্দেজের দল মাঠ ছেড়েছে ৩-২ ব্যবধানের জয়ে।
শনিবার (২৩ সেপ্টেম্বর) রাতে অলিম্পিক লুইস স্টেডিয়ামে লা লিগার শীর্ষে ওঠার লড়াইয়ে সেল্টার বিপক্ষে মাঠে নামে বার্সা। এর আগে সর্বোচ্চ পয়েন্ট নিয়ে টেবিলে সবার ওপরে ছিল জিরোনা। রিয়াল-মাদ্রিদ ও চিরপ্রতিদ্বন্দ্বী বার্সেলোনা ছিল তাদের পেছনে। কিন্তু এক নম্বর হওয়ার দৌঁড়ে কাতালান ক্লাবটি উল্টো আরও অবনতির দিকেই নেমে যাচ্ছিল।
ম্যাচের মাত্র ১৯ মিনিটেই পিছিয়ে পড়ে বার্সা। জর্গেন লারসেনের গোলে সেল্টা এগিয়ে যায়। প্রথমার্ধে দুই দল মিলিয়ে হয়েছে এই একটি গোলই। দ্বিতীয়ার্ধে গোল শোধ দেওয়ার বদলে উল্টো আরও একটি গোল হজম করে বার্সেলোনা। ৭৬ মিনিটে সেল্টার দ্বিতীয় গোলটি করেন গ্রিক ফরোয়ার্ড তাসোস ডভিকাস। ২-০ ব্যবধানে এগিয়ে সফরকারীরা ম্যাচ জয়ের দিকে এগোচ্ছিল। কিন্তু ম্যাচের মূল নাটকীয়তা আগেই তুলে রাখা ছিল শেষ মুহূর্তের জন্য।
বার্সেলোনার রোমাঞ্চকর প্রত্যাবর্তন শুরু হয় ৮১ মিনিটে। জোয়াও ফেলিক্সের অ্যাসিস্ট থেকে বল জালে জড়ান লেভান্ডোভস্কি। এর চার মিনিট পরই কানসেলোর অ্যাসিস্টে সমতা আনা গোলটিও করেন এই পোলিশ স্ট্রাইকার। স্কোরলাইন তখন ২-২। ঠিক এই মুহূর্তেই সামাজিক যোগাযোগ মাধ্যমে বার্সেলোনার পোস্ট- ‘ও মাই গড’। তখনও হাতে কিছু সময় বাকি থাকায় দারুণ কিছুরই স্বপ্ন দেখছিল কাতালান শিবির।
৮৯ মিনিটে গাভির দারুণ ক্রস কাজে লাগিয়ে আগের গোলে অবদান রাখা পর্তুগিজ ডিফেন্ডার কানসেলো বার্সেলোনাকে এগিয়ে দেন ৩-২ ব্যবধানে। শ্বাসরুদ্ধকরা ম্যাচ শেষে বার্সেলোনা ৩ পয়েন্ট নিয়ে মাঠ ছাড়ে।
এই জয়ে লা লিগায় পয়েন্ট তালিকার শীর্ষে ওঠে গেছে গতবারের চ্যাম্পিয়নরা। ৬ ম্যাচ শেষে বার্সার পয়েন্ট ১৬। এক ম্যাচ কম খেলা রিয়াল মাদ্রিদ ১৫ পয়েন্ট নিয়ে আছে দুইয়ে। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.