হাবিপ্রবির সব কার্যক্রম ৫ মে পর্যন্ত বন্ধ 

হাবিপ্রবি (দিনাজপুর) প্রতিনিধি: সরকারি ঘোষণা অনুযায়ী শিক্ষার্থীদের করোনোভাইরাস থেকে নিরাপদ রাখতে হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (হাবিপ্রবি) ছুটি ২৫ এপ্রিল থেকে বাড়িয়ে ৫ মে পর্যন্ত করা হয়েছে। বিষয়টি নিশ্চিত করেন বিশ্ববিদ্যালয়ের দায়িত্বপ্রাপ্ত রেজিস্ট্রার প্রফেসর ড. শ্রীপতি সিকদার।
দায়িত্বপ্রাপ্ত রেজিস্ট্রার বলেন, যেহেতু দেশের করোনা পরিস্থিতি এখনো স্বাভাবিক পর্যায়ে পৌঁছায়নি সেহেতু সরকারি ঘোষণা মোতাবেক হাবিপ্রবি ৫ মে পর্যন্ত বন্ধ থাকবে। এসময় বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ও প্রশাসনিক কার্যক্রম বন্ধ থাকবে। তবে শিক্ষার্থীদের চিকিংসা সেবা নিশ্চিত করতে হাবিপ্রবির মেডিকেল সেন্টার ও জরুরি সেবা চালু থাকবে “।
এ দিকে বিশ্ববিদ্যালয়ের ছাত্র পরামর্শ ও নির্দেশনা বিভাগের পরিচালক অধ্যাপক ড. ইমরান পারভেজ শিক্ষার্থীদের সুস্থাস্থ্য কামনা করে বলেন, বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের উচিত বন্ধের সময় অযথা বাইরে ঘোরাফেরা না করে নিজেস্ব বাসায় অবস্থান করা। সরকারি নির্দেশনা মেনে চলা। দেশের স্বার্থে আমাদের সবার উচিত সবাইকে সহায়তা করা।
করোনাভাইরাসের বিস্তার রোধে গত ১৬ মার্চ শিক্ষা মন্ত্রণালয় এক ঘোষণায় সব শিক্ষাপ্রতিষ্ঠান ১৮ মার্চ থেকে ৩১ মার্চ পর্যন্ত বন্ধ রাখার নির্দেশ দেয়। গত ২৪ মার্চ বিশ্ববিদ্যালয়ের এক বিজ্ঞপ্তির মাধ্যমে জানানো হয় ২৬ মার্চ থেকে ৪ঠা এপ্রিল পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের সকল কার্যক্রাম বন্ধ থাকবে, পরবর্তীতে সময়সীমা আর দু’দফা বাড়িয়ে ২৫ এপ্রিল পর্যন্ত বর্ধিত করা হয়।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর হাবিপ্রবি (দিনাজপুর) প্রতিনিধি মোঃ মিরাজুল আল মিশকাত। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.