হাবিপ্রবিতে মাস্টার্সের শিক্ষার্থীদের মাঝে গবেষণার চেক বিতরণ

হাবিপ্রবি (দিনাজপুর) প্রতিনিধি: হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (হাবিপ্রবি) ২০২১-২০২২ অর্থবছরে উচ্চ শিক্ষায় গবেষণারত মাস্টার্স (থিসিস সেমিস্টার) শিক্ষার্থীদের গবেষণা কার্যক্রম পরিচালনা করার জন্য বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন কর্তৃক বরাদ্দকৃত অর্থের চেক বিভিন্ন বিভাগের বিভাগীয় চেয়ারম্যানগণের মাঝে বিতরণ করা হয়েছে।
বৃহস্পতিবার (৩রা মার্চ) সকাল সাড়ে ১০ টায় ইনস্টিটিউট অব রিসার্চ অ্যান্ড ট্রেনিং (আইআরটি) কনফারেন্স কক্ষে উক্ত চেক বিতরণ অনুষ্ঠান সম্পন্ন হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন হাবিপ্রবির উপাচার্য প্রফেসর ড. এম. কামরুজ্জামান, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন হাবিপ্রবির ট্রেজারার প্রফেসর ড. বিধান চন্দ্র হালদার।
অনুষ্ঠানে সভাপতিত্ব করেন আইআরটি পরিচালক প্রফেসর ড. এস. এম. হারুন উর রশীদ। অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন বিভিন্ন অনুষদের ডীন,চেয়ারম্যানবৃন্দসহ অন্যান্য শিক্ষক ও কর্মকর্তাবৃন্দ।
এ সময় উপাচার্য প্রফেসর ড. এম. কামরুজ্জামান প্রধান অতিথির বক্তব্যের শুরুতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ ১৫ আগস্ট নিহত সকল শহীদদের প্রতি গভীর শ্রদ্ধা জ্ঞাপন করে বলেন, “বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের প্রধান কাজ গবেষণা। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান সরকার গবেষণার উপর ব্যাপক গুরুত্ব দিয়ে কাজ করে যাচ্ছে। গবেষণা ছাড়া কোন জাতির উন্নয়ন সম্ভব নয় ।
তিনি আরো বলেন, গবেষণার ক্ষেত্রে হাবিপ্রবিও যথেষ্ট গুরুত্ব দিচ্ছে। এর অংশ হিসেবে নবনির্মিত ১০ তলা ভবনে স্থাপন করা হয়েছে সেন্ট্রাল ল্যাব, ইতোমধ্যে মূল্যবান অনেক যন্ত্রপাতি নিয়ে আসা হয়েছে। খুব শীঘ্রই এই ল্যাবের কার্যক্রম শুরু হবে। এর মাধ্যমে হাবিপ্রবি আরও একধাপ এগিয়ে যাবে।
উক্ত অনুষ্ঠানে ৩২ টি বিভাগের চেয়ারম্যানদের মাঝে গবেষণা সহায়ক অর্থের চেক বিতরণ করা হয়।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর হাবিপ্রবি (দিনাজপুর) প্রতিনিধি মোঃ মিরাজুল আল মিশকাত। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.