হাবিপ্রবিতে মাদকবিরোধী অভিযান, ১০ পিস ইয়াবা উদ্ধার

হাবিপ্রবি (দিনাজপুর) প্রতিনিধি: দিনাজপুরের হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ডরমেটরী-২ হলে স্টোর রুম থেকে আজ বৃহস্পতিবার (৩১ অক্টোবর) বিকালে মাদকবিরোধী অভিযানে ১০ পিস ইয়াবা উদ্ধার করে বিশ্ববিদ্যালয় প্রশাসন।
গোপন তথ্যের ভিত্তিতে বৃহস্পতিবার বিকালে বিশ্ববিদ্যালয়ের মাদকবিরোধী অভিযান কমিটির সদস্যরা এই অভিযান চালায়।
বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ( ভারপ্রাপ্ত) সহযোগী অধ্যাপক ড. মোঃ মাহাবুব হোসেন বিটিসি নিউজকে বলেন, ” আমরা একটি গোপন তথ্যের মাধ্যমে জানতে পাওয়ার সাথে সাথে বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল বডি ডরমেটরী-২ হলে যাই। বাপ্পী নামক আনুমানিক বারো বছরের একটি শিশুকে উক্ত হলের ৩১৩ নাম্বার রুম থেকে আটক করি। পরে বাপ্পীর তথ্য অনুযায়ী আমরা উক্ত হলের দ্বিতীয় তলার স্টোর রুম থেকে তালা ভেঙ্গে বালিশের নিচ থেকে ১০ পিস ইয়াবা উদ্ধার করি । রুমটিতে রেজওয়ান নামক বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থী থাকে বলে জানা গেছে। বাপ্পীকে জিজ্ঞাসাবাদ করা হলে সে জানায় ৩১৩ নাম্বার রুমে তারিকুল ইসলাম( ছোটা) এই মাদক ব্যবসার সাথে সরাসরি জড়িত “।
দিনাজপুর থানার এসআই মোঃ দুলাল হক বিটিসি নিউজকে বলেন, ” বাপ্পীর বয়স ১২ বছর। বাপ্পীরা তিন ভাই বোন। তাঁর বড় ভাই বিপ্লবও মাদক ব্যবসার সাথে জড়িত। আমরা প্রাথমিকভাবে জিজ্ঞাসাবাদের জন্য তাকে দিনাজপুর কোতয়ালী থানায় নিয়ে যাচ্ছি। আমরা তাকে জিজ্ঞাসাবাদের মাধ্যমে যারা এর সাথে জড়িত তাদের সনাক্ত করবো এবং আইনানুয়ায়ী ব্যবস্থা গ্রহণ করবো “।
অন্যদিকে, ডরমেটরী-২ হলের পরে তাজউদ্দিন আহমেদ হলেও অভিযান চালানো হয়। এ সময় উপস্থিত ছিলেন ছাত্র পরামর্শ ও নির্দেশনা বিভাগের পরিচালক প্রফেসর ডঃ মোঃ ইমরান পারভেজ, ডরমেটরি-২ হলের হল সুপার প্রফেসর ড. মোঃ গোলাম রব্বানি,তাউউদ্দিন আহমেদ হলের হল সুপার প্রফেসর ডা. মোঃ তহিদার রহমান, সহকারী প্রক্টর ড. মোঃ আবু সাঈদ, নিরাপত্তা অফিসার সহ অন্যান্যরা।
এ ব্যাপারে হাবিপ্রবির ছাত্র পরামর্শ ও নির্দেশনা বিভাগের পরিচালক প্রফেসর ড. মোঃ ইমরান পারভেজ বিটিসি নিউজকে বলেন, ” প্রধানমন্ত্রীর ঘোষণা অনুযায়ী সারাদেশে মাদকবিরোধী যে অভিযান শুরু হয়েছে এর অংশ হিসাবে হাবিপ্রবিতে নিয়মিতভাবে অভিযান পরিচালনা করা হচ্ছে। আগামীতেও এই অভিযান চলবে । আমি বিশ্ববিদ্যালয়ের সকল শিক্ষার্থীর সার্বিক সহায়তা চাই। এক্ষেত্রে কেউ তথ্য দিয়ে সহায়তা করলে তার নাম পরিচয় গোপন রাখা হবে “।
উল্লেখ্য যে, বাপ্পীকে জিজ্ঞাসাবাদে যাদের নাম পাওয়া গেছে তাদের বিরুদ্ধে মামলার প্রস্তুতি চলছে বলে জানা গেছে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর হাবিপ্রবি (দিনাজপুর) প্রতিনিধি মোঃ মিরাজুল আল মিশকাত। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.