হাতীবান্ধায় স্বাস্থ্য কমপ্লেক্সে দুদকের অভিযান

লালমনিরহাট প্রতিনিধি: লালমনিরহাটের হাতিবান্ধা স্বাস্থ্য কমপ্লেক্সে ডাক্তারদের নিয়মিত উপস্থিতি, নিরাপদ স্বাস্থ্যসেবা নিশ্চিত, মানসম্মত খাবার পরিবেশনসহ কর্মকর্তাদের যথাযথ উপস্থিত নিশ্চিতে অভিযান চালিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।
বুধবার (৩১ জানুয়ারি) দুদকের সমন্বিত জেলা কার্যালয়ের কুড়িগ্রামের একটি দল অভিযানে বিভিন্ন তথ্য উপাত্ত সংগ্রহ করেন।
জানা যায়, কমিশনে স্বাস্থ্য কমপ্লেক্স নিয়ে কয়েকটি সুনির্দিষ্ট অভিযোগের ভিত্তিতে অভিযান পরিচালনা করা হয়।
দুদকের টিম অভিযানের বিষয়ে নির্দিষ্ট করে অভিযোগের কথা না বললেও জানা যায়, একজন ডা. অনুপস্থিত থাকা, মানসম্মত খাবার পরিবেশন, স্বাস্থ্য সেবা নিশ্চিতসহ সার্বিক বিষয় নিয়ে অভিযান পরিচালনা করা হয়। এতে হাসপাতালের বিভিন্ন নথীপত্র নিয়ে যায় দুদকের টিম। পরবর্তীতে প্রতিবেদনের মাধ্যমে কমিশন বিস্তারিত প্রকাশ করবে বলে জানানো হয়।
দুর্নীতি দমন কমিশন সমন্বিত জেলা কার্যালয় কুড়িগ্রামে সহকারী পরিচালক খালিদ মাহমুদ নেতৃত্বে দুদকের ছয়জন সদস্য এ অভিযানে অংশ নেন। তারা হাসপাতালের জরুরি বিভাগ, আউটডোর, বিভিন্ন ওয়ার্ডে রোগী ও তাদের স্বজনদের সঙ্গে কথা বলেন। রোগীদের খাবারের মান দেখেন। খাবারের তালিকা সংগ্রহ করেন। হাসপাতালে চিকিৎসাসেবা নিতে পদে পদে রোগী ভোগান্তি বিষয়ে সত্যতা পান। অপরদিকে কর্মকর্তা-কর্মচারীদের হাজিরা ও সরকারি ঔষধের তালিকা সংগ্রহ করেন।
এ বিষয়ে দুদকের সমন্বিত জেলা কার্যালয় কুড়িগ্রামের সহকারী পরিচালক খালিদ মাহমুদ বলেন, সুনির্দিষ্ট কিছু অভিযোগের বিষয়ে আমরা তদন্ত করতে এসেছি। ডাক্তার ও কর্মকর্তা-কর্মচারীদের উপস্থিতি নিয়ে কাগজপত্র ও হাজিরা খাতা সংগ্রহ করেছি। খাবারের তালিকাও নেওয়া হয়েছে। প্রতিবেদনের মাধ্যমে এ বিষয়ে বিস্তারিত জানাবে কমিশন। তবে অভিযোগের বিষয়ে তিনি মুখ খোলেননি।
হাতীবান্ধার উপজেলা স্বাস্থ্য ও প:প: কর্মকর্তা ডা. মুহাম্মদ হাসানুল জাহিদ বলেন, দুদকের একটি টিম হাতীবান্ধা উপজেলার স্বাস্থ্য কমপ্লেক্সের বিভিন্ন বিষয়ে নতি পত্র সংগ্রহ করেছেন। বিভিন্ন বিষয়ে খোঁজখবর নেন।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর লালমনিরহাট প্রতিনিধি হাসানুজ্জামান হাসান। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.