হাতিয়ায় কারেন্ট জাল-জাটকা সহ আটক-৮

নোয়াখালী প্রতিনিধি: নোয়াখালীর দ্বীপ উপজেলা হাতিয়ার মেঘনা নদীতে অভিযান চালিয়ে ৮ জেলেকে আটক করেছে নৌ-পুলিশ। এসময় তাদের কাছ থেকে ৩হাজার মিটার অবৈধ কারেন্টজাল, ২০ কেজি জাটকা ও একটি মাছ ধরার নৌকা জব্দ করা হয়।
আজ শুক্রবার (০৯ জুন) সকালে আটককৃতদের বিরুদ্ধে মৎস্য সংরক্ষণ ও সুরক্ষা আইনে মামলা দায়ের করে হাতিয়া থানায় সোপর্দ করা হয়েছে। এরআগে গতকাল বৃহস্পতিবার (০৮ জুন) বিকেলে উপজেলার চরঈশ্বর ইউনিয়নের বাংলা বাজার এলাকার মেঘনা নদী থেকে তাদের আটক করা হয়।
আটককৃতরা হচ্ছেন, ভোলার সদর উপজেলার রাজাপুর গ্রামের আবদুল খালেকের ছেলে নাজি উদ্দিন মাঝি (৩৩), মেদুয়া গ্রামের আবদুল বারেক মাতাব্বরের ছেলে আমির হোসেন (৩০), একই গ্রামের দুলাল উদ্দিনের ছেলে আজাদ (২০), আবু সাইদের ছেলে হিরণ (২২), কবির বেপারীর ছেলে কামাল (৩৩), আজিজ সর্দারের ছেলে আমজাদ হোসেন (৩২), আরব আলী মাঝির ছেলে জাহাঙ্গীর (৩৩) ও আবদুল জব্বার বেপারীর ছেলে আবুল কাশেম (৪৫)।
পুলিশ জানায়, জাটকা ইলিশ নিধনকারী ও কারেন্টজাল ব্যবহারকারীদের বিরুদ্ধে নিয়মিত অভিযানের অংশ হিসেবে বৃহস্পতিবার বিকেলে মেঘনা নদীর বিভিন্ন এলাকায় অভিযান চালায় হাতিয়া নৌ-পুলিশ। অভিযানকালে গোপন সংবাদের ভিতিত্তে খবর পেয়ে বাংলা বাজার এলাকার মেঘনা নদীতে অভিযান চালানো হয়। এসময় নদীতে পাতানো আবস্থায় ৩হাজার মিটার কারেন্টজাল ও একটি ট্রলার সহ ৮ জেলেকে আটক করা হয়। আটককৃত ট্রলার থেকে ২০ কেজি জাটকা ইলিশ জব্দ করা হয়েছে।
নলচিরা নৌ-পুলিশের ইনচার্জ নাসির উদ্দিন বিটিসি নিউজকে জানান, জব্দকৃত কারেন্ট জালগুলো আগুনে পুড়িয়ে ধ্বংস এবং মাছগুলো স্থানীয় এতিমখানায় দেওয়া হয়েছে। নদীতে কারেন্ট জাল ব্যবহারকারীদের বিরুদ্ধে আমাদের এ অভিযান অব্যহত থাকবে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নোয়াখালী প্রতিনিধি ইব্রাহিম খলিল (শিমুল)। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.