হাজার হাজার মুসল্লির অংশ গ্রহনে পলাশবাড়ীতে জেলা ইজতেমায় জুমার নামাজ আদায়

গাইবান্ধা প্রতিনিধি: গাইবান্ধা জেলার পলাশবাড়ী উপজেলার বেতকাপা ইউনিয়নের মাঠের বাজারের এবিএম ইটভাটা চত্বরে আয়োজিত গাইবান্ধা জেলা ইজতেমায় হাজার হাজার মুসল্লি পবিত্র জুম’আর নামাজ আদায় করেছেন। আজ ২৬ এপ্রিল শুক্রবার বেলা বাড়ার সাথে সাথে দুর দুরান্ত থেকে ইজতেমা ময়দানে আসা মুসুল্লির সংখ্যাও বাড়তে থাকে। জুমার নামাজের আগ মুহুর্তে আকাশ মেঘলা করে একপশলা বৃষ্টি ইজতেমা ময়দানে অবস্থানরত হাজার হাজার মুসুল্লিদের ভ্যাপসা গরমের হাত থেকে হেফাজত করেন।পরে বৃষ্টি বন্ধ হয় এবং ময়দানে এক সুখময় শীতল পরিবেশে মুসল্লিরা জুমার নামাজ আদায় করেন। গত ২৫ এপ্রিল বৃহস্পতিবার থেকে তিনদিনব্যাপী এই ইজতেমা শুরু হয়েছে। তাবলীগ জামাতের (সাদ পন্থী গ্রুপের) উদ্যোগে  জেলা ইজতেমার আয়োজন করে।

তাবলীগ জামাত সুত্রে জানা গেছে, ইজতেমা ময়দানে প্রায় ১৪ হাজার মুসুল্লির থাকার ব্যবস্থা করা হয়েছে। আগামীকাল ২৭ এপ্রিল শনিবার আখেরি মোনাজাতের মধ্য দিয়ে এই জেলা ইজতেমা শেষ হবে। এ উপলক্ষে ইজতেমা এলাকাসহ আশেপাশে এলাকায় জেলা ও উপজেলা প্রশাসন ও পলাশবাড়ী থানা পুলিশ ব্যাপক আইন শৃংখলা বাহিনী নিরাপত্তায় রয়েছে। ইজতেমায় গাইবান্ধার সাত উপজেলা ছাড়াও অন্যান্য জেলা থেকে তাবলীগ জামাতের মুসল্লিরা দুইদিন আগে থেকেই আসতে শুরু করেন।

পলাশবাড়ী থানার অফিসার ইনচার্জ হিপজুর আলম মুন্সি বিটিসি নিউজকে জানান,  পুলিশ সুপারের নির্দেশনা মোতাবেক ইজতেমা উপলক্ষে সর্বোচ্চ নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। ইজতেমা ময়দানে মোতায়েন করা হয়েছে ৩শ’ পুলিশ সদস্য, ৫ শতাধিক স্বেচ্ছাসেবক এবং সাদা পোষাকে বিভিন্ন আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা। ইজতেমায় পুলিশের একটি কন্টোল রুম রয়েছে ২৪ ঘন্টা পুলিশী সহায়তা পাবেন ইজতেমার মুসল্লিরা।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর গাইবান্ধা প্রতিনিধি মোঃ শাহরিয়ার কবির আকন্দ।#

Comments are closed, but trackbacks and pingbacks are open.