ডিজিটাল প্রযুক্তিকে কাজে লাগিয়ে বাংলাদেশকে এগিয়ে নিতে হবে : মেয়র লিটন

পিআইডি প্রতিবেদক: রাজশাহী সিটি মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন বলেছেন, ডিজিটাল প্রযুক্তিকে কাজে লাগিলে বাংলাদেশকে এগিয়ে নিতে হবে।

তিনি বলেন, ডিজিটাল বাংলাদেশ প্রতিষ্ঠার ফলে নাগরিক সুযোগ সুবিধা বৃদ্ধি পেয়েছে এবং জনগণের দোরগোড়ায় ডিজিটাল সেবা পৌঁছে দেয়া সম্ভব হচ্ছে এবং ইতোমধ্যে গ্রামগঞ্জের মানুষ শহরের সকল সুযোগ সুবিধা ভোগ করছে।

মেয়র আজ শুক্রবার রাজশাহী মেডিকেল কলেজের ডা. কাইছার রহমান চৌধুরী মিলনায়তনে ‘বাড়ছে সেবার বহর, গ্রাম হবে শহর’ স্লোগানকে সামনে রেখে দিনব্যাপী বিভাগীয় উদ্যোক্তা সম্মেলনের উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। এটুআই এর সহযোগিতায় রাজশাহী বিভাগীয় কমিশনারের কার্যালয় এ সম্মেলনের আয়োজন করে।

মেয়র বলেন, প্রাথমিকভাবে ৬৪ হাজার জেলায় অপটিক্যাল ফাইবার নেটওয়ার্কের আওতায় আনার লক্ষ্যে সরকার কাজ করা হয়েছে। পর্যায়ক্রমে উপজেলা, ইউনিয়ন ও দুগর্ম অঞ্চলে এটিকে নেটওয়ার্কের আওতায় আনা হবে। তিনি বলেন, তথ্য প্রযুক্তির সামাজিক সেবা খুব শিগগিরই জনগণের দোরগোড়ায় পৌঁছানো সম্ভব হবে মেয়র বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার ডিজিটাল বাংলাদেশ গড়ার যে প্রত্যয় ব্যক্ত করেছেন তা আজ চূড়ান্ত পর্যায়ে পৌঁছেছে। প্রধান অতিথির বক্তব্যে মেয়র খায়রুজ্জামান লিটন বলেন, ডিজিটাল বাংলাদেশের যখন সূচনা শুরু হয়, তখন ডিজিটালকে নিয়ে অনেকে কটাক্ষ্য করেছে। কিন্তু বর্তমানে সেটার বাস্তবায়ন হয়েছে। তিনি বলেন, সারা বিশ^ এখন ডিজিটাল বাংলাদেশের দিকে বিস¥য়ে তাকিয়ে আছে।

রাজশাহী বিভাগীয় কমিশনার মো: নূর-উর-রহমান এর সভাপতিত্বে অনুষ্ঠানে এটুআই প্রকল্প পরিচালক মো: মোস্তাফিজুর রহমান, অতিরিক্ত জেলা প্রশাসক মো: জাকির হোসেন, রাজশাহী জেলা প্রশাসক মো: এসএম আবদুল কাদেরসহ সংশ্লিষ্ট কর্মকর্তাগণ বক্তৃতা করেন।#প্রেস বিজ্ঞপ্তি )#

Comments are closed, but trackbacks and pingbacks are open.