হবিগঞ্জ প্রেসক্লাব স্মরণিকা প্রকাশনা উৎসব ও বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত

হবিগঞ্জ জেলা প্রতিনিধি: হবিগঞ্জ প্রেসক্লাব স্মরণিকা ২০১৯ এর প্রকাশনা উৎসব, বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়েছে। গতকাল শুক্রবার সন্ধ্যায় হবিগঞ্জ প্রেসক্লাব মিলনায়তনে প্রেসক্লাব সভাপতি হারুনুর রশিদ চৌধুরীর সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক সৈয়দ এখলাছুর রহমান খোকনের পরিচালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন হবিগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য ও হবিগঞ্জ প্রেসক্লাবের আজীবন সদস্য অ্যাডভোকেট মোঃ আবু জাহির।
বক্তব্য রাখেন প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি অ্যাডভোকেট মনসুর উদ্দিন আহমেদ ইকবাল, সাবেক সভাপতি অ্যাডভোকেট সফিকুর রহমান চৌধুরী, সাবেক সভাপতি অ্যাডভোকেট রুহুল হাসান শরীফ, প্রেসক্লাবের সাবেক সভাপতি ও স্মরণিকা সম্পাদক মোহাম্মদ নাহিজ, সাবেক সভাপতি মোহাম্মদ শাবান মিয়া, সাবেক সভাপতি শোয়েব চৌধুরী, সাবেক সভাপতি বীর মুক্তিযোদ্ধা গোলাম মোস্তফা রফিক, সাবেক সহ-সভাপতি ইসমাইল হোসেন, সাবেক সাধারণ সম্পাদক চৌধুরী মোহাম্মদ ফরিয়াদ, সাবেক সাধারণ সম্পাদক নির্মল ভট্টচার্য্য রিংকু, সাবেক সাধারণ সম্পাদক শাহ ফখরুজ্জামান, সাবেক সাধারণ সম্পাদক ও হবিগঞ্জ টিভি জার্নালিস্ট এসোসিয়েশনের সভাপতি রাসেল চৌধুরী, বাদল রায় প্রমূখ।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এমপি অ্যাডভোকেট আবু জাহির বলেন, হবিগঞ্জ একটি সমৃদ্ধির জেলা। এখান থেকে গ্যাসের উৎপাদন হয়। এ জেলায় অসংখ্য শিল্পকারখানা গড়ে উঠেছে। তিনি বলেন, পত্রিকায় দেখলাম ২টি কোম্পানীর বর্জ্য এলাকার নদী ও খাল দিয়ে প্রবাহিত হয়ে পানি দূষণ করছে। যারাই নদীর পানি দুষিত করছেন তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে হবে। সাংবাদিকদের কলমের দ্বারা হবিগঞ্জের সমস্যা ও সম্ভাবনা তুলে ধরতে হবে। পাশাপাশি সরকারের উন্নয়ন কর্মকান্ড তুলে ধরতে হবে। তিনি আরো বলেন, হবিগঞ্জের সাংবাদিকদের প্রশিক্ষণের ব্যাপারে তথ্য মন্ত্রণালয়ের সহযোগিতা প্রয়োজন হলে আমি আন্তরিকভাবে সহযোগিতা করে যাবো।

তিনি হবিগঞ্জের সাংবাদিকদের ভূয়সী প্রশংসা করে বলেন, সিলেট বিভাগে হবিগঞ্জেই প্রথম প্রেসক্লাব ভবন প্রতিষ্ঠা হয়। এটি সবচেয়ে সুন্দরও। এরকম প্রেসক্লাব ভবন বিভাগে আর একটিও নেই। শুধু তাই নয়, এটিই বিভাগের একমাত্র ঐক্যবদ্ধ প্রেসক্লাব। এখানে কোন হিংসা-বিদ্বেষ নাই। ভবিষ্যতেও এ ধারা অব্যাহত থাকবে বলে তিনি আশা প্রকাশ করেন। এমপি আবু জাহির আরও বলেন, সাংবাদিকদের কাজের পাশাপাশি খেলাধূলা ও বিনোদনেরও প্রয়োজন রয়েছে। এতে মন ও শরীর প্রফুল্ল থাকে। সেদিকেও খেয়াল রাখতে হবে। এ বছর স্মরণিকা প্রকাশ, খেলাধূলা ও সেরা সাংবাদিকদের পুরস্কার দেয়ায় তিনি প্রেসক্লাব নেতৃবৃন্দের প্রশংসা করেন।

অনুষ্ঠানে তিনি প্রেসক্লাবের স্মরণিকার মোড়ক উন্মেচন করেন। পরে তিনি ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণ প্রদান করেন।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর হবিগঞ্জ প্রতিনিধি মোঃ জুনাইদ চৌধুরী। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.