হবিগঞ্জে রেড জোন থাকলেও তোয়াক্কা নেই নিয়মের !

হবিগঞ্জ প্রতিনিধি: হবিগঞ্জ শহরের ৯ নং ওয়ার্ড রেডজোন ঘোষণা থাকলেও মানছেন না কেউ বিধিনিষেধ। সারাদেশে যখন কোভিড-১৯ প্রাদুর্ভাব তুঙ্গে তখন হবিগঞ্জ শহরের রেডজোন এলাকায় চলছে ভিন্নমাত্রায়। চলছে অবাধে চলাচল, মুখে নেই মাস্ক, মানছেন না কেউ সামাজিক দূরত্ব। সমাগম বজায় রেখে চলছে বাজার-হাট।সরোজমিনে গিয়ে দেখা যায়, ৯ নং ওয়ার্ডের শায়েস্তানগর পৈল রোড এলাকায় অবাধে চলছে টমটম, অটোরিকশা, পিকআপ ভ্যান, মালবাহী ছোট গাড়ী। লক্ষ করা যায় এই রাস্তা দিয়ে যাতায়াত করছে আশেপাশের অনেক গ্রামের মানুষ। অধিকাংশ চালক ও যাত্রীরা মানছেন না বিধিনিষেধ। নেই মুখে মাস্কের ব্যবহার। এদিকে শায়েস্তানগর তেমুনিয়া পয়েন্টও লক্ষ করা যায়  ভাসমান ব্যবসায়ীদের সমাগম। সেখানেও কেউ মানছেন না সামাজিক দূরত্ব।

জানা যায়, ৯নং ওয়ার্ডের মাছুলিয়া, মাহমুদাবাদ, ইনাতাবাদ, অনন্তপুর, কোরেশনগর এলাকায় অবাধে প্রবেশ করছেন অন্য ওয়ার্ডের মানুষ। চলছে চায়ের স্টলে আড্ডা- গল্প। মাঠে চলছে নিয়মিত খেলাধুলা।

এদিকে গত ১৮ ই জুন ডেপুটি সিভিল সার্জনের সূত্রে স্বাস্থ্য মন্ত্রণালয়ের নির্দেশনায় হবিগঞ্জ শহরের ৬ নং এবং ৯ নং ওয়ার্ড কে  রেডজোন ঘোষণা করা হয়। তন্মধ্যে রেডজোন এলাকায় ২১ দিনের (২১ জুন থেকে ০৯ জুন পর্যন্ত) সাধারণ ছুটিও ঘোষণা করা হয় এবং রেডজোন এলাকায় বহিরাগত প্রবেশের বিধিনিষেধ দেওয়া হয়।

এ ব্যাপারে ৯ নং ওয়ার্ড কাউন্সিলর শেখ মোঃ উম্মেদ আলী বিটিসি নিউজ এর প্রতিবেদককে বলেন, আমি পৌরসভা কর্তৃক জন সচেতনতা মূলক তথ্য দিয়ে মাইকিং করেছি। তারই সাথে ০৯ নং ওয়ার্ড আওতাধীন সকল দোকানপাটে সামাজিকতা দূরত্ব নিশ্চিত করে ব্যবসা করার জন্য বলেছি এবং বিকাল ৪ টার পর দোকান খোলা না রাখার নির্দেশ দেওয়া হয়েছে।

আমি ০৯ নং ওয়ার্ডবাসীকে অনুরোধ করছি, “নিজে সুস্থ থাকুন এবং অন্যকেও সুস্থ রাখতে বাসায় অবস্থান করুন এবং জরুরী প্রয়োজন ছাড়া বাসা থেকে বের হবেন না।”

তিনি আরও বলেন, আমি পৌরসভার নন্দিত মেয়র মিজানুর রহমান ও জেলা প্রশাসনের নির্দেশনা মোতাবেক নিজ এলাকায় কাজ করে যাচ্ছি।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর হবিগঞ্জ প্রতিনিধি মোঃ জুনাইদ চৌধুরী। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.