হবিগঞ্জে প্রাইভেট পড়তে গিয়ে নির্মাণ শ্রমিকের সাথে প্রেম ॥ অতপর…

হবিগঞ্জ জেলা প্রতিনিধি: হবিগঞ্জের চুনারুঘাট উপজেলার পুর্ব পীরেরগাও থেকে বিয়ের প্রলোভন দেখিয়ে দুই বোনকে অপহরণের অভিযোগে আছমত উল্লাহ (২৩) ও তার বন্ধু মুকিম হোসেন (২৩) নামের দুই যুবককে গ্রেফতার করেছে পুলিশ। আছমত সাতক্ষীরা জেলার দেবহাটা উপজেলার পাতাখালী এলাকার আবুল হোসেন জনির ছেলে ও মুকিম  চুয়াডাঙ্গা জেলার দামুড় হুদা থানার লোকনাথ পুর এলাকার আসানুর আলমের ছেলে।

গতকাল মঙ্গলবার (১১ মে) আসামীদের আদালতের মাধ্যমে জেল কারাগারে প্রেরণ করা হয়। মামলা ও স্থানীয় সুত্রে জানা যায়, চুনারুঘাট উপজেলার পুর্ব পীরেরগাও এলাকার জনৈক ব্যক্তির দশম শ্রেনী পড়ুয়া কন্যা ও তার আপন ভাতিজি ডিসিপি স্কুলে লেখাপড়া করেন। করোনাকালীণ স্কুল বন্ধ থাকায় ওই দুই ছাত্রী বটতলা একটি স্কুলে প্রাইভেট পড়েন।

প্রতিদনের ন্যায় গত (৮ মে) প্রাইভেট থেকে বের হয়ে আর বাড়িতে ফিরেনি। পরিবারের লোকজন আত্মীয় স্বজনসহ বিভিন্ন স্থানে খুঁজাখুঁজি করে চুনারুঘাট থানায় একটি নিখোঁজ ডাইরী করেন। এর পর পুলিশ বিভিন্ন স্থানে অভিযান করেন। পরে তারা জানতে পারেন কেরানীগঞ্জে তাদের অবস্থান। পরে ঢাকা কেরানীগঞ্জের পাচধুনা একটি বাসায়  আটক রয়েছে বলে পরিবারের লোকজন জানায় এবং জোরপূর্বক তাদেরকে বিয়ে করার চেষ্টা করে ওই দুই যুবক।

এমন খবর পেয়ে চুনারুঘাট থানার অফিসার ইনচার্জ (ওসি) মো: আলী আশরাফের দিক নির্দেশনায় গত ৯ মে এসআই ভূপেন্দ্র চন্দ্র বর্মনের নেতৃত্বে একদল পুলিশ কেরানীগঞ্জ পুলিশের সহযোগিতায় পাচধুনার একটি বাসা থেকে অপহৃত দুই স্কুল ছাত্রী  উদ্ধার করেন।

খোঁজনিয়ে  জানা গেছে, আটক দুই যুবক দীর্ঘদিন যাবৎ পীরেরগাও সাটিয়াজুড়ী ভায়া নতুন বাজার রাস্তার নির্মাণকাজে নিয়োজিত ছিলেন এ কাজ করাকালীন ওই দুই যুবক ওই দুই ছাত্রীর বাড়ির পার্শ্ববর্তী এলাকায় থাকত। ওই দুই ছাত্রী একে অপরের আপন চাচাত বোন। তারা বয়সে ছোট বড় হলেও চলাফেরা প্রাইভেটে যাওয়া আসা একই সাথে। প্রাইভেটে যাওয়া আসার সুবাদে মুকিম ও আছমতের দুই ছাত্রীর কথাবার্তা হয়। একপর্যায়ে তাদের মধ্যে প্রেমের সম্পর্ক গড়ে উঠে। যুবকরা নিয়মিত তাদের সাথে মোবাইলে যোগাযোগ করত। একে অপরকে কাছে পেতে মরিয়া হয়ে উঠে। দুই বন্ধু দুই বোনকে বিয়ের প্রলোভন দিয়ে অপহরণ করে ঢাকা নিয়ে যায় বলে বাদী মামলায় উল্লেখ করেন। কিন্তু দুই যুবকক জানায় তারা অপহরণ করেনি তারা দুইজনকে ভালবাসে। পরে দুই ছাত্রীর পরিবারের অপহরণ মামলায় দুই বন্ধুর ঠাই হল কারাগারে।

ঘটনার সত্যাতা  নিশ্চিত করে চুনারুঘাট থানার ওসি মো: আলী আশরাফ বিটিসি নিউজকে জানান, অপহরণের অভিযোগে দুই বোনকে উদ্ধার করে তাদের পরিবারের জিম্মায় দেয়া হয়ছে এবং আসামীদের আদালতের মাধ্যমে কারাগারে প্রেরণ করা হয়।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর হবিগঞ্জ প্রতিনিধি মোঃ জুনাইদ চৌধুরী। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.