হবিগঞ্জে টিকা গ্রহণে আগ্রহ, দুইদিনের নিবন্ধন সাড়ে তিন হাজারের বেশী!

হবিগঞ্জ প্রতিনিধি: হবিগঞ্জে টিকা গ্রহনে আগ্রহ বাড়ছে মানুষের। দ্বিতীয় দিনে করোনা টিকা নিয়েছেন ৫২১ জন। এ নিয়ে জেলায় মোট টিকা দেয়া হয়েছে ৮৬৩ জনকে। গতকাল সোমবার রাত ৮টা পর্যন্ত জেলায় করোনা টিকা নিতে নিবন্ধন করেছেন ৩ হাজার ৯৭৫ জন।

বিষয়টি নিশ্চিত করেছেন হবিগঞ্জের ডেপুটি সিভিল সার্জন মুখলেছুর রহমান উজ্জল। তিনি জানান, দ্বিতীয় দিন টিকা দেয়া ৫২১ জনের মধ্যে সদর উপজেলার ১৭৩ জন, আজমিরীগঞ্জে ৩০ জন, বাহুবলে ২২ জন, বানিয়াচংয়ে ৩৬ জন, চুনারুঘাটে ৭০ জন, লাখাইয়ে ৩০ জন, মাধবপুরে ১১০ জন এবং নবীগঞ্জ উপজেলায় ৫০ জন।

এদিকে, প্রথম দিন হবিগঞ্জ-৩ আসনের এমপি এডভোকেট মো. আবু জাহির, জেলা প্রশাসক মো. কামরুল হাসান ও সিভিল সার্জন ডা. মুস্তাফিজুর রহমান টিকা নেয়ার ফলে সাধারণ মানুষের মধ্যে টিকা নেয়ার ব্যাপক আগ্রহ দেখা গেছে। যে কারণে টিকা নিতে বাড়ছে নিবন্ধনের সংখ্যাও। এছাড়া, প্রথম অবস্থায় ৫০ বছরের উর্ধ্বে ব্যক্তিদের শুধুমাত্র টিকা দেয়ার সিদ্ধান্ত থাকলেও গতকাল সোমবার জানানো হয় ৪০ বছর বয়সীরাও টিকা নিতে পারবেন।

টিকা প্রয়োগের ক্ষেত্রেও গতি রয়েছে জেলা স্বাস্থ্য বিভাগের। নিবন্ধনের পরদিনই টিকা গ্রহণের কথা বলা হচ্ছে। যে কারণে আগ্রহীরা নিবন্ধন করার পরদিনই টিকা নিতে পারছেন। এছাড়া টিকা প্রয়োগের ক্ষেত্রে এখন পর্যন্ত কোন অভিযোগ পাওয়া যায়নি।

গত রোববার হবিগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য এডভোকেট মো. আবু জাহিরকে টিকা প্রদানের মাধ্যমে জেলায় করোনা টিকা কার্যক্রম শুরু হয়েছে। প্রথম দিন টিকা দেয়া হয়েছে ৩৪২ জনকে। এর মধ্যে সদর উপজেলার ১০২ জন, আজমিরীগঞ্জের ২৫ জন, বাহুবলের ৩৯ জন, বানিয়াচংয়ের ৮ জন, চুনারুঘাটের ৪০ জন, লাখাইয়ের ৪০ জন, মাধবপুরের ৪০ জন এবং নবীগঞ্জ উপজেলার ৪৮ জন।

হবিগঞ্জে করোনা টিকা প্রদানের জন্য ২৪টি টিম গঠন করা হয়েছে। প্রতিটি টিমে ২ জন ভ্যাকসিন ডোজার এবং ৪ জন করে সেচ্ছসেবি থাকবেন। সেই হিসাবে হবিগঞ্জ জেলা সদর আধুনিক হাসপাতালের ৮টি বুথ স্থাপক করা হয়েছে। এছাড়াও ৭টি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ২টি করে বুথ বসানো হয়েছে। পাশাপাশি জেলায় দুটি বুথ স্টান্ডবাই রাখা হবে। প্রয়োজনে তাদেরকের কাজে লাগানো হবে।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর হবিগঞ্জ প্রতিনিধি মোঃ জুনাইদ চৌধুরী। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.