হত্যার ১৮ বছর পর মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামী গ্রেফতার

নারায়ণগঞ্জ প্রতিনিধি: নারায়ণগঞ্জ সিদ্ধিরগঞ্জের চাঞ্চল্যকর আবুল কাশেম হত্যার ১৮ বছর পর মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামী জসিমকে (৪৪) গ্রেফতার করা হয়েছে।
গতকাল রবিবার (২৭ ফেব্রুয়ারি) কুমিল্লার লাঙ্গলকোট এলাকা থেকে তাকে গ্রেফতার করে পুলিশ।
আজ সোমবার (২৮ ফেব্রুয়ারি) দুপুরে এক সংবাদ সম্মেলনে সিদ্ধিরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মশিউর রহমান এ তথ্য জানান। জসিম নাঙ্গলকোট থানার ভোলাইন এলাকার আমিনুল হকের ছেলে।
মশিউর রহমান জানান, ২০০৪ সালের ২৮ মার্চ সকালে আবুল কাশেম ও আবুল বাশার আদালতে হাজিরা দেওয়ার উদ্দেশ্যে রওনা দেন। পথিমধ্যে তাদের যানবাহনের গতিরোধ করে আসামী হুমায়ুন, জসিম ও অর্জুন গুলি করে। এক পর্যায়ে আবুল কাশেমের মাথায় আগ্নেয়াস্ত্র ঠেকিয়ে দুটি গুলি করে হুমায়ুন ও জসিম। এতে তিনি ঘটনাস্থলেই মারা যান। এছাড়া আবুল বাশারের ডান কাঁধের নিচে আগ্নেয়াস্ত্র ঠেকিয়ে গুলি করে তারা। এ ঘটনায় সিদ্ধিরগঞ্জ থানায় একটি হত্যা মামলা হয়।
তিনি আরও জানান, মামলার দীর্ঘ তদন্ত শেষে নারায়ণগঞ্জ আদালত ২০০৬ সালের ২১ মে আসামী জসিমকে দোষী সাব্যস্ত করে মৃত্যুদণ্ডের রায় দেয়। সেই সঙ্গে তাকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।
ওসি জানান, রায়ের পর থেকে জসিম দীর্ঘদিন ধরে পালিয়ে বেড়ায়। হত্যাকাণ্ডের সময় তার বয়স ছিল ২৬ বছর, এখন ৪৪ বছর। চট্টগ্রামসহ দেশের বিভিন্ন এলাকায় নাম-পরিচয় গোপন রেখে আত্মগোপনে ছিল। পরিচয় আড়ালের জন্য নিজের বেশ পরিবর্তন করে।গোপন তথ্য পেয়ে তাকে গ্রেফতারে গতকাল রবিবার লাঙ্গলকোট এলাকায় অভিযান চালিয়ে গ্রেফতার করা হয়েছে।
এই মামলায় মৃত্যুদণ্ডপ্রাপ্ত আরেক আসামী হুমায়ুন, যাবজ্জীবন কারাদণ্ডপ্রাপ্ত আসামী মোহন ও মনির বর্তমানে কারাগারে আছে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নারায়ণগঞ্জ প্রতিনিধি মো. আফজাল হোসেন আফজাল  #

Comments are closed, but trackbacks and pingbacks are open.