স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামালের সাথে সৃষ্টি হিউম্যান রাইট’স এর কর্মকর্তাদের সৌজন্য সাক্ষাৎ

বিশেষ প্রতিনিধি: স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামালের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেছেন মানবাধিকার সংস্থা সৃষ্টি হিউম্যান রাইট’স সোসাইটির কর্মকর্তারা।

ধানমণ্ডিতে স্বরাষ্ট্রমন্ত্রীর ব্যক্তিগত কার্যালয়ে গতকাল রোববার ১৫ই সেপ্টেম্বর ২০১৯ইং রাতে সংস্থাটির কর্মকর্তারা এ সৌজন্য সাক্ষাৎ করেন।সাক্ষাৎকালে সংস্থাটির কার্যক্রম, লক্ষ্য ও উদ্দেশ্য নিয়ে স্বরাষ্ট্রমন্ত্রীর সাথে আলোচনা করেন সংস্থাটির কর্মকর্তারা।

সংস্থাটির কর্মকর্তাদের উদ্দেশ্যে মন্ত্রী বলেন, ‘সরকার সবসময় ভালো কাজের সাথে আছে। আপনারা ভালো কাজ করলে সরকার আপনাদের সহায়তা করবে।’

তিনি আরো বলেন, কোনোভাবেই যাতে মানবাধিকার লঙ্ঘিত না হয় সেদিকে মানবাধিকার সংস্থাকে সবসময় খেয়াল রাখতে হবে। আপনারা কাজ চালিয়ে যান, ভালো কাজ করুন।

সংস্থার ভাইস চেয়ারম্যান শাহাদাৎ হোসেন মুন্না বলেন, সংস্থার পক্ষ থেকে মন্ত্রী মহোদয়ের সাথে সৌজন্য সাক্ষাতে গেলে তিনি আমাদেরকে অভিনন্দন জানান। আমাদের সংস্থার বিভিন্ন কার্যক্রমের কথা জানতে চান এবং উৎসাহ দেন। ভালো কাজের জন্য সরকার সবসময় সংস্থাটির পাশে থাকবে বলেও জানান।

এ বিষয়ে তিনি আরো জানান, সংস্থাটি ২০১২ সালের ডিসেম্বর মাস থেকে দেশ ও জাতির কল্যাণে কার্যক্রম শুরু করে।সংস্থাটি বিশেষ ভুমিকা রাখে, মাদক বিরোধী আন্দোলন, প্রাকৃতিক বিপর্যয়ে ত্রাণ সহায়তা কার্যক্রম, বাল্য বিবাহ রোধ, যৌতুক বিরোধী আন্দোলন, জঙ্গিবাদের বিরুদ্ধে জনসচেতনতা, বৃক্ষ রোপণ, ভেজাল বিরোধী আন্দোলন, গরিব মেধাবী শিক্ষার্থীদের অর্থ সহায়তা, এসিড আক্রান্তদের চিকিৎসা সহায়তা, নদী ভাঙ্গা মানুষের পুনর্বাসন, প্রত্যন্ত অঞ্চলে চিকিৎসা সহায়তা, গরিব মানুষের বিভিন্ন আইনি সহায়তাসহ বিভিন্ন ধরনের সামাজিক কাজ করে আসছে।

এটি একটি অলাভজনক ও অরাজনৈতিক প্রতিষ্ঠান। মেম্বারদের অর্থ সহায়তায় সংস্থাটি চলছে। সমাজের বিত্তবানসহ সরকারি-বেসরকারি অনুদান পেলে সংস্থাটি আরো ভালোভাবে কার্যক্রম পরিচালনা করতে পারবে।

সৌজন্য সাক্ষাৎকালে অন্যান্যের মধ্যে আরো উপস্থিত ছিলেন, সংস্থাটির চেয়ারম্যান আনোয়ার-ই-তাসলিমা, ভাইস চেয়ারম্যান ইঞ্জিনিয়ার ওয়ালীউল্লাহ্, শাহাদাৎ হোসেন মুন্না, যুক্তরাজ্য শাখার সভাপতি আশিকুল ইসলাম আশিক, সৃষ্টিবার্তা ডটকম এর বার্তা সম্পাদক নাঈম ইসলাম ও সদস্য সাকিনা খাতুন নিশি প্রমুখ।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বিশেষ প্রতিনিধি রুহুল আমীন খন্দকার। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.