স্বপ্ন নিয়ে দেশ ছাড়ল মাশরাফি বাহিনী টাইগাররা

বিটিসি স্পোর্টস ডেস্কআসন্ন আইসিসি বিশ্বকাপ ওয়ানডেকে সামনে রেখে যাত্রা শুরু করলো বাংলাদেশ দল। ইংল্যান্ডে অনুষ্ঠেয় এই বিশ্বকাপে চূড়ান্ত মিশন শুরুর এক মাস আগে দেশ ছাড়ল টাইগাররা।

মূলত আয়ারল্যান্ডের মাটিতে একটি ত্রিদেশীয় সিরিজ খেলতে আগে ভাগেই দেশ ছেড়েছেন তারা। বাংলাদেশ সময় আজ বুধবার সকাল সাড়ে ১০টার দিকে এমিরেটসের একটি ফ্লাইটে আয়ারল্যান্ড যাত্রা শুরু করে মাশরাফি বাহিনী।

ডাবল লিগের এই টুর্নামেন্টে স্বাগতিক আয়ারল্যান্ড ও ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দুটি করে ম্যাচ খেলবে বাংলাদেশ। তিন দলের সেরা দুটি দল আগামী ১৭ মে ফাইনালে খেলবে।

আয়ারল্যান্ডের ত্রিদেশীয় টুর্নামেন্ট শেষে সরাসরি ইংল্যান্ড চলে যাবে স্টিভ রুডসের শিষ্যরা। সেখানে মূল মিশন শুরুর আগে ২৬ মে কার্ডিফে পাকিস্তানের বিপক্ষে এবং ২৮ মে ভারতের বিপক্ষে দুটি প্রস্তুতি ম্যাচ খেলবে মাশরাফি বাহিনী টাইগাররা

বিশ্বকাপের জন্য ঘোষিত ১৫ সদস্যের চূড়ান্ত দলের বাইরে এই সিরিজে অতিরিক্ত চারজন ক্রিকেটারকে রেখেছে বিসিবি। মাশরাফি-মুশফিকরা গেলেও এই দফায় আয়ারল্যান্ড যাননি সাকিব আল হাসান।

এক সাথে টিকেটে না পাওয়ায় তার আজ বুধবার সন্ধ্যায় যাওয়ার কথা রয়েছে। আর ফরহাদ রেজা গতকালই চলে গেছেন। তাই এই দফায় ১৭ জন ক্রিকেটার দেশ ছাড়লেন।

দেশ ছাড়ার আগ মুহূর্তে বিমানবন্দরের ছবি ফেসবুকে পোস্ট করে সাব্বির রহমান বলেন, বাংলাদেশকে গুডবাই বলার সময়ে…। আমাদের মিশন আয়ার‌ল্যান্ড ও বিশ্বকাপ। আমরা নিজেদের সেরাটা দেয়ার চেষ্টা করব ইনশাআল্লাহ। সবাই আমাদের জন্য দোয়া করবেন। ধন্যবাদ…।

ত্রিদেশীয় সিরিজের সূচি:

#  ৫ মে ২০১৯- আয়ারল্যান্ড বনাম উইন্ডিজ, ক্লনটার্ফ ক্রিকেট ক্লাব মাঠ।

#  ৭ মে ২০১৯- বাংলাদেশ বনাম উইন্ডিজ, ক্লনটার্ফ ক্রিকেট ক্লাব মাঠ।

#  ৯ মে ২০১৯- আয়ারল্যান্ড বনাম বাংলাদেশ, ম্যালাহাইড ক্রিকেট ক্লাব মাঠ।

#  ১১ মে ২০১৯- আয়ারল্যান্ড বনাম উইন্ডিজ, ম্যালাহাইড ক্রিকেট ক্লাব মাঠ।

#  ১৩ মে ২০১৯- বাংলাদেশ বনাম উইন্ডিজ, ম্যালাহাইড ক্রিকেট ক্লাব মাঠ।

#  ১৫ মে ২০১৯- আয়ারল্যান্ড বনাম বাংলাদেশ, ক্লনটার্ফ ক্রিকেট ক্লাব মাঠ।

#  ১৭ মে ২০১৯- ফাইনাল, ম্যালাহাইড ক্রিকেট ক্লাব মাঠ। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.