স্বতন্ত্র মেয়র প্রার্থী লিটনের ভোট বর্জন


চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি: চাঁপাইনবাবগঞ্জ পৌর নির্বাচনে কেন্দ্র দখল, বুথে বহিরাগতের অবস্থান এবং ভোটারদের ভোট প্রদানে বাধা দেয়ার অভিযোগে ভোট বর্জন করেছেন স্বতন্ত্র মেয়র প্রার্থী সামিউল হক লিটন।
এবিষয়ে প্রতিকার চেয়ে প্রশাসনের কোন সহযোগিতা না পাবার অভিযোগও করেন তিনি। মঙ্গলবার (ভোটের দিন) দুপুর আড়াইটায় নিজ বাস ভবনে এ সংবাদ সম্মেলন করেন লিটন।
সামিউল হক লিটন বলেন, জনগণের ইচ্ছায় তিনি মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন। তিনি নিজেকে পৌরবাসীর মেয়র দাবি করে বলেন, তার ৫১ বছর বয়সে এমন বাজে নির্বাচন দেখেননি। অনিয়মের অভিযোগ দেয়া সত্বেও নির্বাচন অফিসার, জেলা প্রশাসক এবং পুলিশ সুপার কোন পদক্ষেপ নেননি।
উল্টো বিভিন্নভাবে তাকেসহ তার কর্মীদের হয়রানি করেছে প্রশাসন। তিনি সাংবাদিকদের উদ্দেশ্যে বলেন, তার জনগণের প্রতি অগাধ আস্থা ও বিশ্বাস আছে, তাই তার নির্বাচনী অফিস ভাংচুর, পোষ্টার ছিঁড়ে ফেলা, কর্মীদের উপর অত্যাচার ও হয়রানির পরও তিনি আশাবাদী ছিলেন, সুষ্ঠ, অবাধ ও নিরপেক্ষ নির্বাচন হবে। কিন্তু প্রশাসনের প্রত্যক্ষ মদদে নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করা হয়েছে।
তিনি বলেন, আমি একজন শান্তিপ্রিয় মানুষ। এর আগে নৌকা প্রতীক নিয়ে নির্বাচন করেছেন, কিন্তু সে নির্বাচনে তিনি পরাজয় বরণ করলেও কোন হস্তক্ষেপ গ্রহণ করেননি বলে দাবি করেন লিটন। লিটন বলেন, জনগণ এ ভোট বর্জন করেছেন, তাই তিনি জনগণের কাতারে সামিল হয়ে নির্বাচনকে বর্জন করছেন বলে ঘোষনা দেন।
সাংবাদিকের এক প্রশ্নের জবাবে বলেন, তিনি নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন বলে বাংলাদেশ আওয়ামী যুবলীগ থেকে তাকে জেলা সভাপতির পদ হতে বহিস্কার করেছে। এজন্য তিনি চিন্তিত নন দাবি করে বলেন, তিনি জনগণের মেয়র হিসেবে নিরবে-নিভৃতে পৌরবাসীর সেবা করে যাবেন। এসময় বিভিন্ন প্রিন্ট ও ইলেক্ট্রিক মিডিয়ায় জেলা সাংবাদিকগণ উপস্থিত ছিলেন।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি মো: আশরাফুল ইসলাম রঞ্জু। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.