স্পেনের সমুদ্রে মাদক-সাবমেরিন

বিটিসি আন্তর্জাতিক ডেস্ক: সাবমেরিনটি খালি অবস্থায় পড়ে ছিল। ভেতরে মাদক ছিল বলে পুলিশের অনুমান। এখনো কেউ গ্রেফতার হয়নি। মঙ্গলবার (১৪৭ মার্চ) উত্তর-পশ্চিম স্পেনের গালিশিয়া এলাকায় সমুদ্রতট থেকে সামান্য দূরে একটি সাবমেরিন উদ্ধার করেছে পুলিশ।
পুলিশের ধারণা, ওই সাবমেরিনে করে কলম্বিয়া থেকে স্পেনে মাদক পাচার করা হচ্ছিল। মাদক পাচার করে ফেরার পথে দুর্ঘটনার কবলে পড়ে সাবমেরিনটি। তাই সেটিকে ছেড়ে সকলে পালিয়েছে বলে পুলিশের অনুমান। সাবমেরিনের মালিক, চালক কারো সন্ধান মেলেনি।

মঙ্গলবার (১৪৭ মার্চ) উত্তর-পশ্চিম স্পেনের গালিশিয়া এলাকায় সমুদ্রতট থেকে সামান্য দূরে একটি সাবমেরিন উদ্ধার করেছে পুলিশ। 

এখনো পর্যন্ত কোনো ব্যক্তিকে গ্রেফতারও করা যায়নি। ২০১৯ সালে স্পেনে এমনই আরেকটি সাবমেরিন উদ্ধার হয়েছিল। সেটি থেকে তিন টন কোকেন উদ্ধার হয়েছিল। পুলিশ কোস্ট গার্ডের সহায়তায় সাবমেরিনটি সৈকতে নিয়ে এসেছে। সাবমেরিনটি ৪৯ থেকে ৭২ ফুট লম্বা।
বেশিরভাগ অংশই ফাইবার গ্লাস দিয়ে তৈরি। প্রপেলার কাঁদায় আটকে যাওয়ার ফলেই দুর্ঘটনা ঘটেছে বলে প্রাথমিকভাবে মনে করা হচ্ছে। হাওয়ার প্রেশার তৈরি করে সাবমেরিনটিকে তোলার চেষ্টা হয়েছিল বলে পুলিশ জানিয়েছে।

২০১৯ সালে স্পেনে এমনই আরেকটি সাবমেরিন উদ্ধার হয়েছিল।

২০১৯ সালে যে সাবমেরিনটি উদ্ধার হয়েছিল, তাতে তিন টন কোকেন ছিল। সাবমেরিনের ক্রুদের গ্রেফতার করা হয়েছিল। তারা ইকুয়েডোরের নাগরিক ছিল। পুলিশ জানিয়েছে, এই রাস্তা দিয়ে নিয়মিত মাদক পাচার হয়। সাবমেরিন ট্র্যাক করা মুশকিল বলে ইদানীং মাদক পাচারকারীরা এই রাস্তা বেছে নিয়েছে। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.