‘স্নাতক সম্পন্ন করার আগেই চাকুরী হয় যাদের’

বুটেক্স প্রতিনিধি: দেশের বেকারত্বের মতো বিশাল প্রতিকূলতার মাঝে শিক্ষিত,উচ্চশিক্ষিত  চাকুরী প্রার্থী যুবকেরা জানে ‘সোনার  হরিন’ শব্দটার মানে!ঠিক এই সময়ে তার বিপরীত চিত্র বাংলাদেশ টেক্সটাইল বিশ্ববিদ্যালয় (বুটেক্স) এর শিক্ষার্থীদের ক্ষেত্রে।
ফাইনাল পরীক্ষা শেষ হওয়ার আগেই এইবছর  ৪১তম ব্যাচের বহু শিক্ষার্থী নিজ ক্যাম্পাস প্রাঙ্গনেই চাকুরী নিশ্চিত করেন।
গতকাল বৃহস্পতিবার (১২ ডিসেম্বর) বুটেক্স কেন্দ্রীয় খেলার মাঠে ‘বুটেক্স’ ও ‘a2i’ এর সার্বিক তত্ত্বাবধানে ‘ক্যারিয়ার ফেয়ার-২০১৯’ অনুষ্ঠিত হয়েছে, সহযোগিতায় ছিল ‘বুটেক্স ক্যারিয়ার ক্লাব’।উক্ত ফেয়ারে চাকুরীপ্রার্থী হিসেবে উপস্থিত ছিল বুটেক্সের ৪র্থ বর্ষের(৪১তম ব্যাচ) শিক্ষার্থীরা।এতে চাকুরীদাতা হিসেবে অংশগ্রহণ করে স্কয়ার, ডিবিএল, অকোটেক্স, মাসকো সহ দেশের স্বনামধন্য ১৯ টি টেক্সটাইল ইন্ডাস্ট্রি।বিভিন্ন প্রতিষ্ঠানের প্রতিনিধিরা বক্তব্য প্রদান করেন। এসময় তারা তাদের প্রতিষ্ঠানের বিভিন্ন অর্জন, কাজের পরিবেশ, ধরণ এবং সুযোগ-সুবিধার ব্যাপারে আলোচনা করেন।
উক্ত মেলায় বুটেক্স ৪১ তম ব্যাচের শিক্ষার্থীরা তাদের পছন্দের প্রতিষ্ঠানের নির্দিষ্ট বুথে সিভি প্রদান করে এবং কিছু প্রতিষ্ঠান শিক্ষার্থীদের ভাইভা ও গ্রহণ করে।
উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বুটেক্সের উপাচার্য প্রফেসর ড. মোঃ আবুল কাসেম। তিনি মেলার প্রতিটি বুথ পরিদর্শন করেন এবং তাদের প্রতিনিধিদের সাথে কথা বলেন। এসময় তিনি শীর্ষ পাঁচ চাকরী প্রদানকারী প্রতিষ্ঠান কে বুটেক্সের পক্ষ থেকে সম্মাননা প্রদান করার ঘোষণা প্রদান করেন।
প্রতি বছর শীতকালে এমন চাকুরী মেলার আরো বড় পরিসরে আয়োজনের দিকে নজর রাখবেন বলে বিশ্ববিদ্যালটির উপাচার্য জানিয়েছেন।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বুটেক্স প্রতিনিধি আবির সাদাত অন্তিম। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.