স্কুল কর্তৃপক্ষ নেয়নি কোন পদক্ষেপ, মোড়েলগঞ্জে কলই ক্ষেত মালিকের নির্যাতনে শিক্ষার্থী ফারজানা হাসপাতালে কাতরাচ্ছে

মোড়েলগঞ্জ (বাগেরহাট) প্রতিনিধি: বাগেরহাটের মোড়েলগঞ্জের পশুরবুনিয়া গ্রামে কলই ক্ষেতে সাক তোলাকে কেন্দ্র করে শিশু শিক্ষার্থী ফারজানা আক্তার(৯)কে মারপিট করে হাসপাতালে পাঠিয়েছে প্রতিবেশী ক্ষেত মালিক মোশারেফ হাওলাদার। গুরুতর অসুস্থ্য হয়ে হাসপাতালের বেডে কাতরাচ্ছে ফারজানা। ওই ছাত্রীর চিকিৎসার বিষয়ে খোঁজ খবর নেয়নি বিদ্যালয়ের প্রধান শিক্ষকসহ কর্তৃপক্ষ।

আজ রোববার বিকেলে হাসপাতালে শিশুটির নানী বকুল বেগম (৭৫) জানান, ঘটনার দিন আজ রোববার বিকেলে স্কুল থেকে তার নাতী ফারজানা আক্তার খেলতে ঘরের বাহিরে যায়। কিছুক্ষন পরে তার ডাকচিৎকার শুনতে পেয়ে দৌড়ে গিয়ে দেখতে পায় প্রতিবেশী মোশারেফ হাওলাদার ফারজানাকে গলা টিপে মাটিতে আচড়াচ্ছে। সে অজর ঝড়ে চিৎকার দিয়ে বলছে আমি কলই তুলিনী।

এর পরপরই মোশারেফ হাওলাদারের কাছ থেকে ফারজানাকে উদ্ধার করে ইউপি মেম্বরের কাছে নিয়ে গেলে সে দূর-দূর করে তাড়িয়ে দেয়। পরবর্তীতে প্রাথমিকভাবে স্থানীয় চিকিৎসা নিয়ে বৃহস্পতিবার উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্স হাসপাতালে ভর্তি করা হয়।
ফারজানা জন্ম থেকেই খাউলিয়ার পশুরবুনিয়া গ্রামে নানীর কাছে বড় হয়েছে তার পিতা মৃত. আবু তালেব হাওলাদার ২০০৭ সালের ঘূর্ণিঝর সিডরে সাগরে গেলে সেখানে তার মৃত্যু হয়। সে ১২৭নং সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ৩য় শ্রেণীর ছাত্রী।

এ সর্ম্পকে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. কামাল হোসেন মুফতি বিটিসি নিউজ এর প্রতিবেদককে বলেন, ফারজানার মেরুদন্ডেও গুরুত্বর আঘাত লেগেছে। শ্বাস নালীর আঘাতে শ্বাস নিতে কষ্ট হচ্ছে, চিকিৎসার ক্ষেত্রে প্রয়োজনীয় ওষুধপত্র তাকে হাসপাতাল থেকে দেওয়া হচ্ছে। আগেরচেয়ে অনেকটা পরিবর্তন হয়েছে।

এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. কামরুজ্জামান বিটিসি নিউজ এর প্রতিবেদককে বলেন, শিশু শিক্ষার্থী ফারজানা আক্তারের বিষয়টি শুনেছি, হাসপাতালে তার চিকিৎসার জন্য প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হয়েছে। এ ঘটনাটি যারা ঘটিয়েছে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হচ্ছে।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর মোড়েলগঞ্জ (বাগেরহাট) প্রতিনিধি এম.পলাশ শরীফ গনেশ পাল। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.