সৌদি ভিসা সহজীকরণের অনুরোধ পররাষ্ট্রমন্ত্রী’র

বিশেষ (ঢাকা) প্রতিনিধি: বাংলাদেশীদের জন্য সৌদি আরবের ভিসা সহজীকরণের অনুরোধ জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন। সৌদি পররাষ্ট্রমন্ত্রী ফয়সাল বিন ফারহান আল সৌদের সঙ্গে এক বৈঠকে তিনি এ অনুরোধ জানান।
আজ বুধবার (১৬ মার্চ) রাজধানীর হোটেল সোনারগাঁওয়ে সাংবাদিকদের মুখোমুখি হয়ে পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন এ তথ্য জানান।
পররাষ্ট্রমন্ত্রী বলেন, সৌদি পররাষ্ট্রমন্ত্রীর বৈঠকে বাংলাদেশী হজযাত্রীদের শতভাগ ভিসা দেওয়ার অনুরোধ করেছি। আমাদের আশা, শতভাগ ভিসা অনুমোদন হবে। এছাড়াও ভিসা সহজীকরণের জন্য বলেছি।
বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে বিনিয়োগের জন্য সৌদি আরবের ব্যবসায়ীদের প্রতি আহ্বান জানিয়েছি বলেও জানান আব্দুল মোমেন।
তিনি আরও বলেন, সৌদি আরব ৫০ বিলিয়ন বৃক্ষরোপণের উদ্যোগ নিয়েছে। আমরা এ উদ্যোগে সহযোগিতার প্রস্তাব দিয়েছি।
এ কে আব্দুল মোমেন বলেন, প্রতিবছর ২৬৫ জন বাংলাদেশী শিক্ষার্থীকে স্কলারশিপ দেয় সৌদি আরব। তবে, মাত্র ৮০ জন শিক্ষার্থী যায়। কোটা কেন পূরণ হয় না, সেটা আমাদের দেখতে হবে।
এর আগে সৌদি পররাষ্ট্রমন্ত্রী ফয়সাল বিন ফারহান আল সৌদের সঙ্গে পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন বৈঠক করেন।
গতকাল মঙ্গলবার (১৫ মার্চ) দুই দিনের সফরে ঢাকায় এসেছেন সৌদি পররাষ্ট্রমন্ত্রী। ড. এ কে আব্দুল মোমেনের আমন্ত্রণে সৌদি পররাষ্ট্রমন্ত্রী ঢাকা সফরে এসেছেন। আজ বুধবার (১৬ মার্চ) দুপুরে তিনি ঢাকা ত্যাগ করবেন।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বিশেষ (ঢাকা) প্রতিনিধি মো: ফারুক আহম্মেদ। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.