সোনামসজিদ স্থলবন্দর দূর্গাপূজা উপলক্ষে ৬ দিন আমদানি-রফতানি বন্ধ

বিশেষ প্রতিনিধি: সনাতন ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় উৎসব শারদীয় দূর্গাপূজা উপলক্ষে চাঁপাইনবাবগঞ্জের সোনামসজিদ স্থলবন্দর দিয়ে বাংলাদেশ ও ভারতের মধ্যে পণ্য আমদানি-রফতানি ৬ দিনের জন্য বন্ধ থাকবে। সাপ্তাহিক ছুটিসহ আজ রবিবার (১০ অক্টোবর) ২০২১ ইং থেকে আগামী শনিবার পর্যন্ত এ বন্দরের সকল ব্যবসায়ী কার্যক্রম বন্ধ থাকবে।
সোনামসজিদ স্থলবন্দর আমদানি-রপ্তানিকারক গ্রুপের সাধারণ সম্পাদক তৌফিকুর রহমান বাবু বিটিসি নিউজকে জানান, শারদীয় দূর্গাপূজা উপলক্ষে ছুটি ঘোষণা করায় শুক্রবার সাপ্তাহিক ছুটিসহ ১১ অক্টোবর থেকে ১৬ অক্টোবর পর্যন্ত টানা ৬ দিন মহদিপুর স্থলবন্দরে সব ধরনের কাজ বন্ধ থাকবে। আগামী ১৭ অক্টোবর থেকে যথারীতি এই বন্দর দিয়ে আমদানি-রফতানি কার্যক্রম শুরু হবে।
ভারতের মহদিপুর স্থলবন্দর এক্সপোর্ট ও ইমপোর্টার এসোসিয়েশনের সাধারণ সম্পাদক প্রসেনজিৎ ঘোষ স্বাক্ষরিত এক পত্রের মাধ্যমে এ তথ্য জানানো হয়। প্রেক্ষিতে দুই দেশের মধ্যে পণ্য আমদানি-রফতানি বন্ধ রাখার সিদ্ধান্ত নেয়া হয়েছে।
সোনামসজিদ স্থলবন্দর কাস্টমসের সহকারী কমিশনার মমিনুল ইসলাম বিটিসি নিউজকে জানান, পূজা উপলক্ষে আমদানি-রফতানি কার্যক্রম বন্ধ থাকলেও বন্দরের অন্যান্য কার্যক্রম স্বাভাবিক থাকবে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বিশেষ প্রতিনিধি রুহুল আমীন খন্দকার। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.