সোনামসজিদ ইমিগ্রেশন দিয়ে যাত্রী যেতে পারছেনা ভারতে আড়াই বছর

বিশেষ (চাঁপাইনবাবগঞ্জ) প্রতিনিধি: করোনা সতর্কতায় দীর্ঘদিন বন্ধ থাকার পর সড়ক পথে ট্যুরিস্ট ভিসা চালু হলেও সোনামসজিদ ইমিগ্রেশন চেকপোস্ট দিয়ে প্রায় আড়াই বছর ধরে ভারত যেতে পারছেন না পাসপোর্টধারী যাত্রীরা। চরম ভোগান্তিতে পড়েছেন পাসপোর্টধারী যাত্রীরা।
এ তথ্য বিটিসি নিউজকে নিশ্চিত করেছেন সোনামসজিদ ইমিগ্রেশন ইনচার্জ এসআই জাফর ইকবাল।
জাফর ইকবাল জানান, ২০২০ সালের ১৫ মার্চ সারাদেশে করোনা ভাইরাস বেড়ে যাওয়ার পর সোনামসজিদ ইমিগ্রেশন চেকপোস্ট দিয়ে যাত্রী যাতায়াত বন্ধ করা হয়। তখন থেকেই বন্ধ রয়েছে এই ইমিগ্রেশন চেকপোস্ট দিয়ে যাত্রী পারাপার। তবে বিশেষ সুপারিশ নিয়ে ভারত থেকে বাংলাদেশে প্রবেশ করছে যাত্রীরা। কিন্তু ভারতের অভ্যন্তরে সমস্যার কারণে এই রুট ব্যবহার করে ভারতে যেতে পারছেন না পাসপোর্টধারী বাংলাদেশীরা। এতে ভোগান্তিতে পড়ছে অনেকে। তিনি জানান, সোনামসজিদ ইমিগ্রেশন যাত্রী যেতে কোনো বাধা না দিলেও ভারতীয় ইমিগ্রেশন নিতে চায় না।
সোনামসজিদ স্থলবন্দর সিএন্ডএফ অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক আব্দুর রশিদ বিটিসি নিউজকে জানান, করোনার শুরুর সময় থেকেই সোনামসজিদ ইমিগ্রেশন চেকপোস্ট দিয়ে যাত্রী যাতায়াত বন্ধ রয়েছে। তবে মাঝে মাঝে ভারত থেকে বাংলাদেশে কিছু যাত্রী আসতে দেখা যায়। কিছুদিনের মধ্যেই এ ইমিগ্রেশন চেকপোস্ট খুলে দেয়া হবে। তখন সব পাসপোর্টধারী যাতায়াত করতে পারবে।
উল্লেখ্য, ২০২০ সালের ১৫ মার্চ থেকে সোনামসজিদ ইমিগ্রেশন চেকপোস্ট দিয়ে যাত্রী পারাপার বন্ধ হয়। প্রায় দুই বছর ৪ মাস ১৩ দিন থেকে বন্ধ রয়েছে চেকপোস্ট দিয়ে যাত্রী পারাপার। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.