সোনাইমুড়ীতে হাসপাতাল থেকে নবজাতক চুরি,সংবাদ প্রকাশের পর তদন্ত কমিটি গঠন 

প্রতীকী ছবি
সোনাইমুড়ী (নোয়াখালী) প্রতিনিধি: নোয়াখালীর সোনাইমুড়ীতে জমজ শিশু জন্মের পর অপারেশন থিয়েটার থেকে এক নবজাতক চুরির ঘটনায় গণমাধ্যমে সংবাদ প্রকাশের পর ৩ সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে।
চাটখিল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃখন্দকার মোস্তাক আহমেদকে সভাপতি, সোনাইমুড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার আর এম ও ডাক্তার মোহাম্মদ রিয়াজ উদ্দিনকে সদস্যসচিব ও চাটখিল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ডাক্তার তিথী আজিজকে সদস্য করে কমিটি গঠন করা হয়।
নোয়াখালী জেলা সিভিল সার্জন ডাক্তার মাসুম ইফতেখার স্বাক্ষরিত নির্দেশ পত্রে তদন্ত কমিটিকে ৩ কর্মদিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন দাখিল করার নির্দেশ দেন।
কুমিল্লা জেলার মনোহরগঞ্জ উপজেলার বিপুলাসার বিপুলাসার গ্রামের গৃহবধূ ফাতেমা আক্তারের (তানিয়া)(২২) প্রসববেদনা নিয়ে সোনাইমুড়ী উপজেলার গ্রীন লাইফ হসপিটাল অ্যান্ড ট্রমা সেন্টারে ভর্তি করানো হয়। ওই গৃহবধূকে গর্ভবতী হওয়ার পর সাত মাসের সময় আল্ট্রাসোনোগ্রাফি করা হয়। এতে তার গর্ভে দুটি সন্তানের অস্তিত্ব পাওয়া যায়। পরবর্তীতে ৮ মাসের সময় পুনরায় আল্ট্রাসনোগ্রাফি করালে একটি ছেলে ও একটি মেয়ে শিশুর বিষয়টি নিশ্চিত করেন চিকিৎসক। পরে হাসপাতাল কর্তৃপক্ষ দু’জন নবজাতকের জন্য দুই ব্যাগ রক্ত আনতে প্রসূতির স্বামীকে বাহিরে পাঠান। তিনি বাহির থেকে দুজন নবজাতকের জন্য রক্ত ও জামা কাপড় নিয়ে এসে দেখেন তাদের শুধু মেয়ে নবজাতক দেওয়া হয়েছে।
এই ঘটনায় ভুক্তভোগীদের অভিযোগের পরিপ্রেক্ষিতে বিভিন্ন গণমাধ্যমে সংবাদ প্রচারিত হলে তিন সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করা হয়। যার প্রতিবেদন আগামী তিন কর্মদিবসের মধ্যে জমা দিতে হবে। এই নিয়ে সোমবার সকাল থেকে তদন্ত কমিটির সদস্যরা তদন্তে নেমেছেন।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর সোনাইমুড়ী (নোয়াখালী) প্রতিনিধি মোরশেদ আলম। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.