সেবা ফাউন্ডেশনের উদ্যোগে হাত ধোওয়ার জন্য গ্রামে ড্রাম বসানো হয়েছে

মাধবপুর (হবিগঞ্জ) প্রতিনিধি: মাধবপুর উপজেলার জগদীশপুর ইউনিয়নে চাড়াভাঙ্গা গ্রামে করোনা ভাইরাসের সংক্রমণ এড়াতে নিয়মিত হাত ধোয়ার জন্য একটি ড্রাম বসানো হয়েছে সেবা ফাউন্ডেশন থেকে।

চাড়াভাঙ্গা, উত্তর সন্তোষপুর, পুর্ব চাড়াভাঙ্গা ও বৈকন্ঠপুর চা বাগানের সকল জনগন এই রাস্তা দিয়েই চলাফেরা করে। তাই সেবা ফাউন্ডেশনের কর্মীরা এই রাস্তার মোড়ে একটি ড্রাম বসাইছে। করোনা ভাইরাস থেকে মানুষকে একটু রক্ষার জন্যই তাদের নিজস্ব অর্থায়নে এই উদ্যোগ।

জগদীশপুর বাজার সহ বিভিন্ন জায়গায় এই রাস্তা দিয়ে চলাচল করে অনেক মানুষ। বাজার সহ বিভিন্ন জায়গা থেকে ফিরা মানুষ ঘরে প্রবেশ করে এই মানুষগুলো।নিয়মিত হাত না ধৌওয়ার কারনে হতে পারে বিপদজনক কিছু। একজন সংক্রমিত হলেই সংক্রমিত হয়ে যাবে তার পরিবার। এমনকি হতে পারে ভয়ানক কিছু।

তাই যারাই গ্রাম থেকে বের হবে অথবা গ্রামে প্রবেশ করবে তাদের প্রত্যেকেই হাত ধুয়ে প্রবেশ অথবা বাহির হতে হবে। তার জন্যই বসানো হয়েছে এই ড্রাম।

এ সময় গ্রামে অবস্থানরত সবার মধ্যে করোনা ভাইরাস প্রতিরোধের সচেতনতা বার্তা দেয়া হয় এবং প্রয়োজন ব্যাতিত বাড়ির বাইরে না বের হওয়ার অনুরোধ করেন সেবা ফাউন্ডেশনের সভাপতি মোঃ মোত্তাছিন বিল্লাহ।

সেবা ফাউন্ডেশনের সাধারন সম্পাদক মোহাম্মদ আব্দুল্লাহ শামীম বিটিসি নিউজকে জানায়, যে বর্তমান (মরণব্যাধি করোনা ভাইরাস) থেকে দেশ, সমাজ ও প্রতিটা মানুষকে বাঁচিয়ে রাখতে তাদের এই উদ্যোগ। এবং প্রত্যেককে ঘরে থাকার অনুরোধ করেন।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর মাধবপুর (হবিগঞ্জ) প্রতিনিধি মাজহারুল ইসলাম তানিল। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.