সুবর্ণচরে হিন্দু ধর্মাবলম্বীদের শারদীয় শুভেচ্ছা জানিয়েছেন ছাত্রলীগ নেতা রুমন

নোয়াখালী প্রতিনিধি: হিন্দু ধর্মাবলম্বীদের শারদীয় দুর্গোৎসবের শুভেচ্ছা জানিয়েছেন সুবর্ণচর উপজেলা ছাত্রলীগের যুগ্ম আহব্বায়ক রুমন চন্দ্র দাস। আসন্ন শারদীয় দুর্গোৎসব উপলক্ষ্যে হিন্দু ধর্মাবলম্বীদের শারদীয় শুভেচ্ছা জানিয়ে এক শুভেচ্ছা বার্তা তিনি বলেন, এবারই করোনা মহামারীর মধ্যে ব্যতিক্রমভাবে উদযাপিত হতে যাচ্ছে হিন্দু সম্প্রদায়ের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব দুর্গা পূজা।

তাই নিজে ও পরিবার এবং সমাজকে করোনা মহামারীর ছোবল থেকে রক্ষার্থে সকলেই যেন সরকার ঘোষিত করোনা বিধি নিষেধ মেনে এ ধর্মীয় উৎসব পালন করেন সেই অনুরোধও জানান রুমন চন্দ্র দাস।

তিনি আরো বলেন এই দুর্গোৎসবে কোনো ধরণের অপ্রীতিকর ঘটনা ছাড়াই পূজাকালীন সময় সকলের আনন্দ-উৎসবের মধ্যদিয়ে অতিবাহিত হোক এমন কামনাও করছি। সুবর্ণচর উপজেলা আহ্বায়ক কমিটি এবং ব্যক্তিগত পক্ষ থেকে সকল ধরণের সাহায্য-সহযোগীতার আশ্বাস দিয়ে সুবর্ণচরের প্রায় ২০ টি মন্দির-মন্ডপে শৃঙ্খলা ও আনুষ্ঠানিক ব্যাপারেও যোগাযোগ রাখছি প্রতিনিয়ত।

আবহমানকাল ধরে এ দেশের হিন্দু সম্প্রদায় বিপুল উৎসাহ-উদ্দীপনা ও উৎসবমুখর পরিবেশে নানা উপচার ও অনুষ্ঠানাদির মাধ্যমে দুর্গাপূজা পালন করে আসছে। এ উৎসব সর্বজনীন।

সাম্প্রদায়িক সম্প্রীতির ঐতিহ্য অক্ষুণ্ন রেখে জাতীয় উন্নয়নে সবাইকে নিজ নিজ অবস্থান থেকে অবদান রাখার আহ্বান জানিয়ে তিনি বলেন, “দুর্গোৎসব ধর্ম-বর্ণ নির্বিশেষে সবার মধ্যে সম্প্রীতি ও সৌহার্দ্যের বন্ধনকে আরও সুসংহত করুক-এ কামনা করি।

শারদীয় দুর্গোৎসব উপলক্ষে আমি হিন্দু ধর্মাবলম্বীসহ সব নাগরিকের শান্তি, কল্যাণ ও সমৃদ্ধি কামনা করছি। তিনি আরো বলেন, বাংলাদেশ ধর্ম-বর্ণনির্বিশেষে সব মানুষের নিরাপদ আবাসভূমি।

আমার প্রত্যাশা বাঙালির হাজার বছরের ঐতিহ্য সাম্প্রদায়িক সম্প্রীতির বন্ধন অটুট রেখে ধর্ম-বর্ণ নির্বিশেষে সকলের সম্মিলিত প্রচেষ্টায় শারদীয় দুর্গোৎসব পালন করবেন। এবার সুবর্ণচর উপজেলায় মোট ২০টি মন্দির-মন্ডপে উদযাপিত হতে যাচ্ছে শারদীয় দুর্গোৎসব।

০৬নং চর আমান উল্যাহ ইউনিয়নের চেয়ারম্যান মোহাম্মদ বেলায়েত হোসেন জানান, বাঙালি হিন্দুদের প্রধান ধর্মীয় উৎসব দুর্গাপূজা। সমাজে অন্যায়, অবিচার, অশুভ ও অসুরশক্তি দমনের মাধ্যমে শান্তিপ্রতিষ্ঠার লক্ষ্যে এ পূজা হয়ে থাকে। তাই সুষ্ঠু, সুন্দর ও সাবলীল ভাবে যেনো সম্পন্ন করতে পারে এইজন্য চর আমানউল্যাহ ইউনিয়ন সহ সুবর্ণচরের সকল আইনশৃঙ্খলা বাহিনী ও উদযাপন কমিটি সকলের সহযোগীতা কামনা করছি।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নোয়াখালী প্রতিনিধি ইব্রাহিম খলিল। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.