সুবর্ণচরে ভিজিএফের চাল নিয়ে আ. লীগের দু’পক্ষের সংঘর্ষ: আহত-২০, আটক-৯

নোয়াখালী প্রতিনিধি: নোয়াখালীর সুবর্ণচরে ভিজিএফের চাল বিতরণ নিয়ে আওয়ামীলীগের দুই গ্রুপের মধ্যে রক্তক্ষয়ী সংঘর্ষ ও ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে।
এতে উভয় পক্ষের অন্তত ২০ জন আহত হয়েছে এবং দশটি মোটরসাইকেল ও এক ইউপি সদস্যের অফিস ভাংচুরের ঘটনা ঘটে।
রোববার (১ মে) বেলা সাড়ে ১১টার দিকে ২নং চরবাটা ইউনিয়নের তোতার বাজার এলাকায় এমন ঘটনা ঘটে।
প্রত্যক্ষদর্শীরা জানিয়েছে, হতদরিদ্রদের জন্য সরকারি চালের কার্ড বন্টন নিয়ে বর্তমান চেয়ারম্যান আমিনুল ইসলাম রাজিব ও সাবেক চেয়ারম্যান মোজাম্মেল হোসেনের সমর্থকদের মধ্যে রক্তক্ষয়ী সংঘর্ষ ও ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। তবে ঘটনার পর থেকে এলাকায় ভয়াবহ উত্তেজনা বিরাজ করছে।
পরে পুলিশ এসে লাঠিচার্জ করে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে। সংঘর্ষে চরবাটা ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান অনুসারী আলাউদ্দিন মেম্বার (৫৫), রাসেল আহমেদ হেলাল (২৬), শিবলু (৩৫), আজাদ (২৭), জামাল (৫৫) সহ সাতজন সমর্থক ও সাবেক চেয়রম্যানের সমর্থক ফখরুল ইসলাম (৩৪), মিয়া হাজী (৫৫), মধু বেপারী (৩৫), সিরাজুল ইসলাম (৩৮), হেলাল উদ্দিন রাজা (৫০) সহ পাঁচজন আহত হয়। পরে স্থানীয় এলাকাবাসী আহতদের উদ্ধার করে বিভিন্ন হাসপাতালে ভর্তি করে।
এ বিষয়ে ২নং চরবাটা ইউনিয়ন পরিষদের বর্তমান চেয়ারম্যান মোঃ আমিনুল ইসলাম রাজিব বিটিসি নিউজকে জানান, ভিজিএফের চাউলের কার্ড নিয়ে সাবেক চেয়ারম্যানের সমর্থকরা যে অভিযোগ করেছে এটি সম্পন্ন মিথ্যে। গত ৩ দিন আগ থেকে এই চাউল বিতরণ করা হচ্ছে। যদি বাস্তবে এমন ঘটনা হতো তাহলে উপজেলা প্রশাসনকে অবহিত করে এবিষয়ে আইনগত ব্যবস্থা নিতে পারতেন। তবে এ ঘটনায় তারা পরিকল্পিত ভাবে হামলা চালিয়েছে।
সাবেক চেয়ারম্যান মোজাম্মেল হোসেন থেকে এ বিষয়ে জানতে চাইলে মুঠোফোনে কল করে সংযুক্ত হওয়া যায় নি।
জেলা পুলিশ সুপার (এসপি) মোঃ শহীদুল ইসলাম বিষয়টি বিটিসি নিউজকে নিশ্চিত করে বলেন, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। বর্তমানে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। এ ঘটনায় ৯ জনকে আটক করা হয়েছে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নোয়াখালী প্রতিনিধি ইব্রাহিম খলিল (শিমুল)। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.