সুবর্ণচরে ইকরা পাঠাগারের বৃত্তি প্রদান অনুষ্ঠিত

নোয়াখালী জেলা প্রতিনিধি: নোয়াখালীর সুবর্ণচরে পূর্ব চরবাটা ইকরা পাঠাগারের উদ্যােগে অনুষ্ঠিত বৃত্তি পরীক্ষায় উত্তীর্ণদের মাঝে আনুষ্ঠানিকভাবে বৃত্তি প্রদান করা হয়েছে। আজ শনিবার সকাল ১০ টায় উপজেলার ছমিরহাট বালিকা উচ্চ বিদ্যালয় মাঠে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়।
অনুষ্ঠানে পূর্ব চরবাটা ইকরা পাঠাগারের সাধারণ সম্পাদক মাওলানা মোহাম্মদ ইসমাইলের সঞ্চালনায় ও সভাপতি মাওলানা মো. দাউদ হোসাইনের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন চর জুবলি রব্বানিয়া ফাজিল মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা আব্দুর রহমান। বৃত্তি পরীক্ষার সার্বিক নিয়ে স্বাগত বক্তব্য রাখেন ইকরা পাঠাগারের অর্থ-সম্পাদক ও প্রাথমিক বিদ্যালয় শিক্ষক নেতা মোঃ রিয়াজ উদ্দিন।
বিশেষে অতিথির বক্তব্য রাখেন পূর্ব চরবাটা স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ মোহাম্মদ ছালেহ উদ্দিন, চরবাটা ইসমাইলিয়া ফাজিল মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা মোজাম্মেল হোসেন, একই মাদ্রাসার প্রাক্তন অধ্যক্ষ মাওলানা নুরুল আমিন, প্রাথমিক শিক্ষক সমিতির কেন্দ্রীয় কমিটির সিনিয়র সহ-সভাপতি মোহাম্মদ আলী আক্কাস, মাদ্রাসা শিক্ষক কর্মচারী সমিতির সুবর্ণচর উপজেলার সাধারণ সম্পাদক মাওলানা ছায়েদুল হক, বাংলাদেশ প্রাথমিক শিক্ষক সমিতির সুবর্ণচর উপজেলা শাখার সভাপতি মো. শাখাওয়াত উল্লাহ, বাংলাবাজার দাখিল মাদ্রসার সুপার মাও. শেখ ফরিদ, এম্বিশন স্কুল কলেজের অধ্যক্ষ মো. মিরাজ উদ্দিন, ডায়নামিক স্কুল এন্ড কলেজের প্রধান শিক্ষক ফোরকান উদ্দিন মাসুদ, জামেয়া ইসলামিয়া মাদ্রাসার সুপার মাওলানা মো. আব্দুল্লাহ, চরজব্বার মডেল স্কুলের প্রধান শিক্ষক মো. নিজাম উদ্দিন সহ আরো অনেকে।
অনুষ্ঠানে ইকরা পাঠাগার কর্তৃক আয়োজিত বৃত্তি পরীক্ষায় উত্তীর্ণ ১১৫ জন শিক্ষার্থীর মাঝে সংবর্ধনা ক্রেস্ট, নগদ টাকা, বই, সনদ ইত্যাদি পুরস্কার বিতরণ করা হয়। অনুষ্ঠানে আগত অতিথিরা বিভিন্ন ক্যাটাগরিতে বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীদের হাতে এসব পুরস্কার তুলে দেন। বৃত্তি পেয়ে আনন্দিত শিক্ষার্থী এবং অভিভাবকবৃন্দ।
ইকরা পাঠাগারের মাধ্যমে বিগত ২০২৩ ইং সালের ডিসেম্বর মাসে উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ৪র্থ, ৫ম, ৮ম এবং ৯ম প্রায় ১৭০০ জন শিক্ষার্থীদের থেকে বৃত্তি পরীক্ষা নেয়া হয়েছিল।
সুবর্ণচর উপজেলার বেসরকারিভাবে বৃহৎ পরিসরে এই বৃত্তি পরীক্ষার জন্য আর্থিকভাবে সহায়তা প্রদান করে থাকেন বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজসেবক মো. রেজাউল রহমান। পাঠাগারটির মাধ্যমে ১৯৯৮ ইং সাল থেকে এই বৃত্তির কার্যক্রম অব্যাহত রয়েছে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নোয়াখালী জেলা প্রতিনিধি ইব্রাহিম খলিল (শিমুল)। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.