সিরাজগঞ্জে তাঁতিদের মধ্যে বিনা শুল্কে তাঁত বোর্ডের সুতা ও কেমিক্যাল বিতরণ

বেলকুচি (সিরাজগঞ্জ) প্রতিনিধি: সিরাজগঞ্জে প্রাথমিক পাচটি তাঁতি সমিতির মাঝে বিনা শুল্কে তাঁত বোর্ডের সুতা ও কেমিক্যাল বিতরণ করা হয়েছে। বুধবার (২০ সেপ্টেম্বর) দুপুরে সিরাজগঞ্জ পৌর এলাকার মালশা পাড়ায় বাংলাদেশ তাঁত বোর্ডের আয়োজনে বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ তাঁত বোর্ডের চেয়ারম্যান ও অতিরিক্ত সচিব মাহামুদ হোসেন। জেলার করোনায় ক্ষতিগ্রস্ত তাঁতিদের টিকিয়ে রাখতে বছর জুড়ে পর্যায়ক্রমে সুতা ও কেমিক্যাল বিতরণ করে আসছে বাংলাদেশ তাঁত বোর্ড।
সিরাজগঞ্জ সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মনোয়ার হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে সিরাজগঞ্জ সদর উপজেলার কালিয়া হরিপুর তিন নং ওয়ার্ড সমিতি, শাহজাদপুর উপজেলায় গাড়াদহ ইউনিয়ন, দূর্গা নগর ইউনিয়নের ২নং ওয়ার্ড সমিতি, খুকনী ইউনিয়নের ২নং ওয়ার্ড ও উল্লাপাড়া পৌরসভার প্রাথমিক সমিতির মোট ১২৬  জনকে মোট ৪ কোটি ৯৫ লক্ষ টাকার ক্যেমিক্যাল, রং ও সুতা বিতরণ করা হয়।
বিতরণ অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ তাঁত বোর্ডের উপ-সচিব আবু মাসুদ, মহা-পরিচালক কামনাশীষ দাস, কাষ্টমস অফিসার রোজিনা খাতুন, বাংলাদেশ তাঁত বোর্ডের সভাপতি মনোয়ার হোসেনসহ বিভিন্ন তাঁতি সমিতির সদস্যরা।
এদিকে বিনা শুল্কে তাঁত বোর্ডের সুতা ও কেমিক্যাল পেয়ে উচ্ছ্বাসিত তাঁতিরা। তারা বলেন, সরকার তাঁতিদের দিকে এভাবে সু-নজর দিলে সিরাজগঞ্জে তাঁত শিল্প আবার প্রান ফিরে পাবে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বেলকুচি (সিরাজগঞ্জ) প্রতিনিধি এম এ মুছা। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.