দারুণ জয় চেলসির, টটেনহ্যামের কাছে হেরে বার্নলির অবনমন

 

বিটিসি স্পোর্টস ডেস্ক: মৌসুমের শেষের দিকে এসে ধীরে ধীরে নিজেদের খুঁজে পাচ্ছে চেলসি। আগামী মৌসুমে ইউরোপিয়ান প্রতিযোগিতায় জায়গা করে নিতে সেরা ছয়ের মধ্যে থাকতেই হবে ব্লুদের। সেই লড়াইয়ে টিকে থাকতে প্রতিটি ম্যাচেই জয় চাই মাউরিসিও পচেত্তিনোর দলের। অবনম এড়ানোর লড়াইয়ে থাকা নটিংহ্যাম ফরেস্টের বিপক্ষে এদিন পিছিয়ে পড়েও দারুণ এক জয় পেয়েছে চেলসি।
শনিবার (১১ মে) সিটি গ্রাউন্ডে স্বাগতিক নটিংহ্যাম ফরেস্টকে ৩-২ গোলে হারিয়েছে চেলসি। এদিন শুরুতেই মিখাইলো মুদ্রিকের গোলে এগিয়ে যায় চেলসি। কিন্তু উইলি বলির গোলে সমতায় ফেরার পর দ্বিতীয়ার্ধে ক্যালাম হাডসন ওডইয়ের গোলে এগিয়ে যায় ফরেস্ট।
তবে দুই মিনিটের ব্যবধানে রাহিম স্টার্লিং ও নিকোলাস জ্যাকসনের পরপর দুই গোলে জয় নিয়েই ফেরে চেলসি।
এদিকে দিনের আরেক ম্যাচে বার্নলিকে ২-১ ব্যবধানে হারিয়েছে টটেনহ্যাম হটস্পার। এই হারে প্রিমিয়ার লিগ থেকে সামনের মৌসুমের জন্য অবনমিত হয়ে গেছে বার্নলি।
সিটি স্টেডিয়ামে মনোমুগ্ধকর ম্যাচের অষ্টম মিনিটেই এগিয়ে যায় চেলসি। কোল পালমার বলি ও মন্তিয়েলের মাঝখানে গ্যাপ খুঁজে মুদ্রিককে দারুণ পাস বাড়ান। বল পেয়ে কাট করে ভেতরে ঢোকেন মুদ্রিক। এরপর ডান পায়ের বাঁকানো শটে দূরের কর্নার দিয়ে বল জালে পাঠান এই ইউক্রেনিয়ান উইঙ্গার।
এই লিড মাত্র ৮ মিনিট ধরে রাখতে পারে চেলসি। মরগান গিবস-হোয়াইটের ফ্রি-কিক দূরের পোস্টে দাঁড়ানো বলিকে খুঁজে নেয়। গ্যালাঘারকে সহজেই পরাস্ত করে চেলসির গোলরক্ষক পেত্রোভিচের ওপর দিয়ে বল জালে পাঠান বলি। তবে গোলটি নিয়ে সন্দেহ থাকায় দীর্ঘক্ষণ ভিএআরে চেক করে তারপর বাঁশি বাজান রেফারি। প্রথমার্ধে ১-১ গোলের সমতায় খেলা শেষ হয়।
দ্বিতীয়ার্ধেও আক্রমণ ও পাল্টাআক্রমণে খেলা চলতে থাকে। দুই দলই আক্রমণে জোর বাড়াতে বেশ কয়েকজন খেলোয়াড় বদল করে। ৭৪ মিনিটে গোল পেয়ে যায় নোটিংহ্যাম। দ্বিতীয়ার্ধ জুড়ে ত্রাস ছড়ানো হাডসন-ওডই তার সাবেক দলের বিপক্ষে গোল করেন। গিবসন-হোয়াইটের পাস ধরে কাট ইনসাইড করে বক্সে ঢুকে পড়েন হাডসন-ওডই। এরপর নিচু-বাঁক খাওয়ানো শটে চালোবাহ এবং পেত্রোভিচকে ফাঁকি দিয়ে গোল করেন।
চেলসিকে ম্যাচে ফেরান রিসে জেমস। ৭৯ মিনিটে গ্যালাঘারের বদলি হিসেবে মাঠে নামেন এই ফুলব্যাক। ডিসেম্বরে ইনজুরিতে পড়ার পর এই প্রথম মাঠে নামেন তিনি। পরের মিনিটেই গোল পায় চেলসি। কাইসিডো বাঁয়ে সরে এসে পাস বাড়ান কাট ইনসাইড করে ভেতরে ঢোকা স্টার্লিংকে। খুবই কম জায়গা থেকেই দুর্দান্ত শটে গোল করেন এই ইংলিশ উইঙ্গার।
৮২ মিনিটে চেলসিকে জয়সূচক গোল এনে দেন নিকোলাস জ্যাকসন। কাইসিডোর পাস ধরে জেমস বাঁ প্রান্ত দিয়ে ডি-বক্সে ঢুকে ক্রস বাড়ান। অরক্ষিত জ্যাকসন হেড থেকে বল জালে জড়ান। এটি লিগে এই সেনেগালিস স্ট্রাইকারের ১৪তম গোল।
এই জয়ে ৩৬ ম্যাচে ৫৭ পয়েন্ট নিয়ে ৭ নম্বরে উঠে এসেছে চেলসি। সমান ম্যাচে নিউক্যাসলেরও সমান পয়েন্ট হলেও গোল গড়ে এগিয়ে থাকায় ছয় নম্বরে আছে নিউক্যাসল। ৩৭ ম্যাচে ২৯ পয়েন্ট নিয়ে ১৭ নম্বরে নটিংহ্যাম ফরেস্ট।
দিনের আরেক খেলায় বার্নলিকে ২-১ গোলে হারিয়েছে টটেনহ্যাম। প্রথমার্ধের ২৫ মিনিটে জ্যাকব ব্রুন লারসেনের গোলে এগিয়ে যায় বার্নলি। কিন্তু ৩২ মিনিটে পেদ্রো পোরোর গোলে সমতায় ফেরে টটেনহ্যাম। এরপর দ্বিতীয়ার্ধের ৮২ মিনিটে মিকি ফন ডে ভেনের গোলে জয় নিশ্চিত হয় স্পারদের।
এই জয়ে ৩৬ ম্যাচে ৬৩ পয়েন্ট নিয়ে পাঁচ নম্বরে টটেনহ্যাম। ৩৭ ম্যাচে বার্নলির সংগ্রহ ২৬ পয়েন্ট। ১৯ নম্বরে থাকা বার্নলির এই ম্যাচে অবনমন নিশ্চিত হয়েছে। এই মৌসুমেই প্রিমিয়ার লিগে উঠে এসেছিল দলটি। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.