সিটির অপ্রত্যাশিত ড্র, জয়ে ফিরেছে চেলসি-নিউক্যাসল

বিটিসি স্পোর্টস ডেস্ক: প্রিমিয়ার লিগে টানা দুই ম্যাচ হারার পর ঘুরে দাঁড়িয়েছে নিউক্যাসল। এর বাইরে সবশেষ চ্যাম্পিয়ন্স লিগের ম্যাচে এসি মিলানের বিপক্ষে এগিয়ে থেকেও ২-১ গোলে হেরেছে দলটি। সেই হারে প্রতিযোগিতা থেকেই বাদ পড়ে যায় সৌদি মালিকানাধীন দলটি।
তবে শনিবার রাতে ফুলহামের বিপক্ষে ৩-০ ব্যবধানের জয় তুলে নিয়েছে নিউক্যাসল। রাতের অন্য খেলায় টানা হারের বৃত্ত ভেঙেছে চেলসি। ঘরের মাঠে শেফিল্ডকে ২-০ গোলে হারিয়েছে ব্লুজরা। এদিকে জিততে থাকা ম্যাচে শেষ মুহূর্তের গোল হজমে ক্রিস্টাল প্যালেসের সঙ্গে পয়েন্ট ভাগাভাগি করেছে ম্যানচেস্টার সিটি।
ইতিহাদ স্টেডিয়ামে ক্রিস্টাল প্যালেসের বিপক্ষে প্রত্যাশিতই পারফরম্যান্সই করেছে ম্যানসিটি। গোল পেয়েছে প্রথমার্ধে। জ্যাক গ্রিলিশের ২৪ মিনিটের গোলে প্রথমবার ম্যাচে এগিয়ে যায় পেপ গার্দিওলার দল। ১-০ ব্যবধানে থেকেই প্রথমার্ধের বিরতিতে যায় সিটিজেনরা।
দ্বিতীয়ার্ধের শুরুতেই লিড দ্বিগুণ করে ডিফেন্ডিং চ্যাম্পিয়রা। ৫৪ মিনিটে দলের হয়ে দ্বিতীয় গোলটি করেন মিডফিল্ডার লুইস। সিটির এই সময় পর্যন্ত সিটির জন্য মাঠের পরিস্থিতি পক্ষেই ছিল। কিন্তু বিপত্তি বাধে ৭৬ মিনিটের গোল হজমে।
অতিথিদের স্ট্রাইকার মাতেতা গোল পরিশোধ করেন, স্কোরলাইন হয়ে যায় ২-১। এটি বজায় রেখেই ৯০ মিনিট পার করে সিটি। জয়ের উদযাপন করা তখন সময়ের ব্যাপার। কিন্তু হাল ছাড়েনি ক্রিস্টাল প্যালেস। তবে ট্রেবলজয়ীদের চূড়ান্ত হতাশায় ডুবিয়ে যোগ করা সময়ের ৫ মিনিটের মাথায় ২-২ সমতায় ফেরে অবনমন অঞ্চলের দুই ধাপ উপরে থাকা ক্রিস্টাল প্যালেস। এসময় পেনাল্টি থেকে গোল করেন প্যালেসের রাইট উইঙ্গার মিখায়েল অলিসে। শেষ পর্যন্ত পয়েন্ট ভাগাভাগি করেই মাঠ ছাড়ে দুই দল।
এই ড্রয়ে লিগ টপার লিভারপুলের সঙ্গে ব্যবধান কমানো হলো না ম্যানসিটির। ১৭ খেলায় ৩৪ পয়েন্ট নিয়ে টেবিলের চারে গার্দিওলার দল। সমান খেলায় ১৭ পয়েন্ট নিয়ে ১৫-তে আছে ক্রিস্টাল প্যালেস। সিটির পয়েন্ট হারানোর দিনে শীর্ষে ১০-এ উঠেছে চেলসি। শেফিল্ডের বিপক্ষে শনিবার রাতের জয়ে ২২ পয়েন্ট নিয়ে অবস্থান করছে দশে। টেবিলের তলানীতে আছে শেফিল্ড।
তবে এই ম্যাচেও চেলসির পরীক্ষা নিয়েছে শেফিল্ড। প্রথমার্ধে গোলশূন্য বিরতির পর দ্বিতীয়ার্ধে অবশ্য দ্রুতই লিড নেয় মাউরিসিও পচেত্তিনোর দল। ৫৪ মিনিটে কোল পালমার গোল করে লিড এনে দেন ব্লুজদের। ৬১ মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন জ্যাকসন। বাকি সময়টাতে স্কোরলাইনে কোনো পরিবর্তন আসেনি।
এদিকে প্রিমিয়ার লিগে রাতের অন্য খেলায় জয়ে ফিরেছে নিউক্যাসল। ঘরের মাঠ সেন্ট জেমস পার্কে ফুলহামকে কোনো সুযোগই দেয়নি দলটি। তবে এই খেলাতেও প্রথমার্ধ ছিল গোলশূন্য। দ্বিতীয়ার্ধে ৫৭ মিনিটে দলের হয়ে প্রথম গোল করেন লুইস মিলে। ৬৪ মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন আলমিরন।
দলের হয়ে ৮২ মিনিটে ফুলহামের জাল কাঁপিয়ে দেন ডিফেন্ডার ড্যানিয়েল বার্ন। এই জয়ে শীর্ষ চারে উঠার সম্ভাবনা বাড়লো নিউক্যাসলের। ১৭ খেলায় ২৯ পয়েন্ট নিয়ে টেবিলের ছয়ে আছে এডি হাওয়ির দল। পাছে থাকা টটেনহামের সঙ্গে পয়েন্টের ব্যবধান স্রেফ চার।
এদিকে জিতেই চলেছে এভারটন। টানা তিন ম্যাচে জয়ের পর শনিবার রাতে তাদের শিকার বার্নলি। টার্ফ মুরে আতিথেয়তা নিয়ে ২-০ গোলের জয় নিয়ে ঘরে ফিরেছে মার্সিসাইডের দলটি। ১৭ খেলায় ১৬ পয়েন্ট নিয়ে অবনমন অঞ্চল থেকে ব্যবধান বাড়িয়ে নিচ্ছে চলতি মৌসুমেই আর্থিক অনিয়মের অভিযোগে ১০ পয়েন্ট হারানো এভারটন। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.