দেশের মানুষের কিছু করতে চান এলিনা

বিটিসি স্পোর্টস ডেস্ক: গত বছরের ফেব্রুয়ারিতে ইউক্রেনে সামরিক হামলা চালায় রাশিয়া। এরপর থেকেই শুরু হয় দুই দেশের যুদ্ধ। যা প্রায় দুই বছর ধরেই চলমান। রাশিয়ার আক্রমণে এই সময়ে ভয়াবহ ক্ষতির শিকার হয় ইউক্রেন।
যুদ্ধবিধ্বস্ত ইউক্রেনের অন্যতম সেরা টেনিস তারকা এলিনা সিতলিনা। অস্ত্র হাতে তার দেশের সৈনিকরা যুদ্ধ করলেও তিনি চালিয়ে যাচ্ছেন অন্যরকম লড়াই। আর কোর্টের বাইরের এই লড়াইয়ে বন্দুকের বদলে তার অস্ত্র র‌্যাকেট।
সেই যুদ্ধই তার মনের জোর বাড়িয়ে দিয়েছে। যে কারণে কন্যা সন্তানের মা  হওয়ার ছ’মাস পরই কোর্টে ফিরে দাপুটের সঙ্গে লড়াই করে যাচ্ছেন ২৯ বছর বয়সী এই তারকা। টেনিস কোর্টে সুদীর্ঘ ক্যারিয়ার এলিনা সিতলিনার। কিন্তু মেজর কোনো শিরোপার দেখা পাননি তিনি। চলতি মৌসুমেও কোন গ্র্যান্ডস্লাম জিততে পারেননি ইউক্রেনের এই তারকা।
তবে ফ্রেঞ্চ ওপেনের কোয়ার্টার ফাইনালের টিকিট কাটার পর সেমিফাইনালে জায়গা করে নিয়েছিলেন উইম্ভলডনে। নতুন মৌসুমে নতুন প্রত্যয়ে শুরুর কথা জানিয়েছেন তিনি। অকল্যান্ড ক্ল্যাসিক টুর্নামেন্টের মাধ্যমে ২০২৪ সালের মিশন শুরু করবেন সিতলিনা। এর আগে কখনোই এই টুর্নামেন্টে খেলা হয়নি তার। যে কারণে এবারই অভিষেক ঘটবে অকল্যান্ডে। এই আসর দিয়ে নতুন মৌসুমের মিশন শুরু করবেন গায়েল মনফিলসও।
নতুন মৌসুমের মিশন শুরুর আগেই সিতলিনা জানালেন, যুদ্ধই তাকে মানসিকভাবে আরও বেশি শক্তিশালী করে তুলেছে। এ প্রসঙ্গে তিনি বলেন, ‘যুদ্ধ আমাকে মানসিকভাবে আরও শক্তিশালী করেছে। এখন কঠিন পরিস্থিতি আর আমাকে টলাতে পারে না। কারণ আমি জানি এর চেয়ে কত কঠিন পরিস্থিতির মধ্য দিয়ে আমার দেশবাসীকে যেতে হচ্ছে। প্রতি দিন সবাইকে  বেঁচে থাকার জন্যই কঠিন লড়াই করতে হচ্ছে। সেখানে আমার লড়াই একেবারেই তুচ্ছ। যখনই কোর্টে আমি নিজেকে ইউক্রেনের টেনিস খেলোয়াড় হিসেবে পরিচয় দেই তখনই মনে হয় যে, আমি আমার পুরো দেশের জন্যই খেলছি।’ #

Comments are closed, but trackbacks and pingbacks are open.