সিংড়ায় করোনা সচেতনতা বাড়াতে প্রতিমন্ত্রী পলকের আহ্বান

নাটোর প্রতিনিধি: নাটোরের সিংড়ায় করোনাভাইরাস থেকে সবাইকে সচেতন করতে সাধারণ মানুষকে আহবান জানিয়েছেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এমপি।

নিজ উদ্দ্যেগে তার নির্বাচনী এলাকায় জনগণকে সচেতন করার লক্ষে মাইকিং করা হয়েছে। প্রতিমন্ত্রীর নিজ কন্ঠে আহবান জানিয়ে মাইকিং চলছে। তার আহবান তুলে ধরা হলো।

পরিষ্কার-পরি”ছন্নতা ও শিষ্টাচার, করোনা প্রতিরোধে মূল হাতিয়ার।

প্রিয় সিংড়াবাসী, আসসালামু আলাইকুম।

ইতিমধ্যে আপনারা জেনে থাকবেন, করোনাভাইরাস (কোভিড- ১৯) নামক রোগ মহামারী আকার ধারণ করেছে। এই মহামারী থেকে নিজেদের রক্ষা করতে আমাদের এখন একসাথে কাজ করতে হবে।

সরকারের পাশাপাশি রাজনৈতিক-সামাজিক সংগঠন, বেসরকারি সংস্থা সর্বোপরি প্রত্যেক নাগরিকের সহযোগিতামূলক অংশগ্রহণের মাধ্যমেই কেবল মাত্র আমরা এই মহামারীকে মোকাবেলা করতে পারি। তাই সংশ্লিষ্ট সকলকে করোনাভাইরাস মোকাবেলায় বিশ্ব স্বাস্থ্য সংস্থার নির্দেশনা মেনে চলার জন্য বিশেষভাবে অনুরোধ করছি।

জর“রি প্রয়োজন ছাড়া গণপরিবহন ও জনবহুল এলাকা এড়িয়ে চলুন। অভ্যর্থনা জানাতে করমর্দন ও আলিঙ্গন থেকে বিরত থাকুন। কাশি বা হাঁচি দেয়ার সময় কনুই অথবা টিস্যু দিয়ে মুখ ঢেকে রাখুন। বারেবারে সাবান দিয়ে ভালো করে হাত ধুয়ে ফেলুন অথবা হ্যান্ড স্যানিটাইজার দিয়ে হাত পরিষ্কার কর“ন। কাপড় ধোয়ার সাবানও ব্যবহার করতে পারেন।

মুখ নাক ও চোখে হাত ¯পর্শ করা থেকে বিরত থাকুন। পার¯পরিক ৩ ফুট দূরত্ব বজায় রাখার চেষ্টা কর“ন। জ্বর, সর্দি-কাশি কিংবা অসুস্থ বোধ করলে আতঙ্কিত না হয়ে ডাক্তারের পরামর্শ গ্রহণ করুন।

ময়লা কাপড় দ্র“ত ধুয়ে ফেলুন। সম্প্রতি বিদেশ ফেরত প্রত্যেক নাগরিকের ১৪ দিনের হোম কোয়ারান্টাইন নিশ্চিত কর“ন।

জাতি হিসেবে আমরা লড়াকু এবং চ্যালেঞ্জ মোকাবেলায় পারদর্শী। ইনশাআল্লাহ্ সকলের সমন্বিত প্রচেষ্টায় আমরা করোনা চ্যালেঞ্জ মোকাবেলায় সফল হব। মহামারী মোকাবেলায় সকলে দায়িত্বশীল আচরণ করবেন। নিজে স্বাস্থ্য নির্দেশিকা মেনে চলবেন, অপরকে উৎসাহিত করবেন। পণ্য মজুদ কিংবা অনৈতিক মূল্যবৃদ্ধি করবেন না।

জরুরী প্রয়োজনে স্বাস্থ্য বিষয়ক পরামর্শ পেতে ফোন কর“ন ১৬২৬৩ অর্থাৎ ১৬২৬৩ অথবা ৩৩৩ অর্থাৎ ৩৩৩ এই নম্বরে।

সকলের সুস্বাস্থ্য কামনায় আপনাদের পলক।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নাটোর প্রতিনিধি খান মামুন। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.