সারা বাংলাদেশের মত রাজাশাহী বিভাগেও শুরু হয়েছে জেএসসি ও জেডিসি পরিক্ষা

 

নিজস্ব প্রতিবেদক : গতকাল বৃহস্পতিবার সারা বাংলাদেশের মত রাজাশাহী বিভাগেও জেএসসি ও জেডিসি পরিক্ষা শুরু হয়েছে । রাজশাহী  বিভাগের শিক্ষা বোর্ড কর্তৃপক্ষ জানিয়েছে এবার রাজশাহী বিভাগে পরীক্ষার্থীর সংখ্যা ২ লাখ ৫২ হাজার ৫৯৯ জন। এর মধ্যে নিয়মিত পরীক্ষার্থীর সংখ্যা ২ লাখ ৪৫ হাজার ৯৯৪ জন, আর অনিয়মিত পরিক্ষার্থীর সংখ্যা ‍৬ হাজার ৬০৫ জন ।

এর মধ্যে রাজশাহী জেলায় পরিক্ষার্থীর সংখ্যা ৪০ হাজার ২৯৫ জন, চাঁপাইনবাবগঞ্জে  ২১ হাজার ২১৬ জন, নাটোরে ২৩ হাজার ৫৮৫ জন, নওগাঁয় ৩১ হাজার ১৫১ জন, পাবনায় ৩৭ হাজার ৭৫১ জন, সিরাজগঞ্জে ৪৬ হাজার ৮১৮ জন, বগুড়ায় ৪০ হাজার ৭৪০ জন এবং জয়পুরহাটে ১১ হাজার ৪৩ জন।

এবং রাজশাহী বিভাগে মোট স্কুলের সংখ্যা ২ হাজার ৯৭৭টি। এর মধ্যে রাজশাহীতে ৫৮২টি, চাঁপাইনবাবগঞ্জে ২৫২টি, নাটোরে ৩২২টি, নওগাঁয় ৪৬৯টি, পাবনায় ৩২৭টি, সিরাজগঞ্জে ৩৮৯টি, বগুড়ায় ৪৭৬টি এবং জয়পুরহাটে ১৬০টি স্কুল রয়েছে।

আর রাজশাহী বিভাগে মোট পরীক্ষা কেন্দ্রের সংখ্যা ২৫৩টি। এর মধ্যে রাজশাহীতে ৪৬টি, চাঁপাইনবাবগঞ্জে ১৮টি, নাটোরে ২২টি, নওগাঁয় ৪১টি, পাবনায় ৩১টি, সিরাজগঞ্জে ৪৩টি, বগুড়ায় ৩৯টি এবং জয়পুরহাটে সংখ্যা ১৩টি পরীক্ষা কেন্দ্রে রয়েছে।#

Comments are closed, but trackbacks and pingbacks are open.