সাভারে শ্রমিক বিক্ষোভের সময় ম্যাজিস্ট্রেটকে লাঞ্ছিত করার প্রমাণ মিলেছে

ঢাকা প্রতিনিধিগতকাল সাভারে শ্রমিক বিক্ষোভ পরিস্থিতি সামাল দেয়ার সময় কথাকাটাকাটির জেরে ম্যাজিস্ট্রেটকে লাঞ্ছিত করার ঘটনার প্রমাণ মিলেছে। ঢাকার একজন অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে তদন্ত কমিটির রিপোর্ট দেয়া হয়েছে।

আজ সোমবার সকালে প্রধানমন্ত্রীর কার্যালয়, স্বরাষ্ট্রমন্ত্রালয় ও মন্ত্রীপরিষদ বিভাগে প্রাথমিক তদন্ত প্রতিবেদন জমা দেয়া হয়েছে। এ ঘটনায় আইনগত ব্যবস্থা নেয়া হবে বল জানিয়েছেন জনপ্রশাসন মন্ত্রণালয় সচিব ফয়েজ আহম্মেদ।

গতকাল রোববার পোশাক খাতের শ্রমিক অসন্তোষ নিয়ন্ত্রণে সাভার ও আশুলিয়া এলাকায় বিজিবি মোতায়েন করা হয়। দায়িত্ব পালনে বিজিবির সঙ্গে ছিলেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার রাজিবুল ইসলাম। দায়িত্বপালন করার সময় বিজিবির ঢাকা সেক্টর সদর দপ্তরে কর্মরত রহমতের সাথে কথাকাটাকাটির এক পর্যায় মারধরের ঘটনা ঘটে।

আহত অবস্থায় নির্বাহী ম্যাজিস্ট্রেটকে সাভার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। বিষয়টি নিয়ে প্রশাসন ক্যাডারের কর্মকর্তাদের মধ্যে অসন্তোষ সৃষ্টি হয়। এ ঘটনায় আনুষ্ঠানিক প্রতিবাদ জানিয়েছে প্রশাসন ক্যাডারের কর্মকর্তাদের সংগঠন বাংলাদেশ অ্যাডমিনিস্ট্রেটিভ সার্ভিস অ্যাসোসিয়েশন।#

Comments are closed, but trackbacks and pingbacks are open.