সান্তাহারে নিরাপদ খাদ্য বিভাগের অভিযান দুই হোটেলের দুই লাখ টাকা জরিমানা


আদমদীঘি (বগুড়া) প্রতিনিধি: আদমদীঘির সান্তাহার পৌরসভা এলাকায় হোটেলে অভিযান চালিয়ে নিবন্ধন না থাকা ও অস্বাস্থ্য পরিবেশ নিবন্ধন না থাকা বাসি খাবার রাখাসহ নানা কারনে দুটি খাবার হোটেলে দুই লাখ টাকা জরিমানা করেছেন বাংলাদেশ খাদ্য নিরাপদ বগুড়ার কতৃপক্ষের ভ্রাম্যমান আদালতের নির্বাহি ম্যাজিষ্ট্রেট এসএম আসিফ বিন কবির।
বুধবার দুপুরে র‌্যাব-১২ এর সহযোগিতায় এই জরিমানা করা হয়। এসময় বগুড়া জেলঅ নিরাপত্তা খাদ্য পরিদর্শক রাম চন্দ্র সাহা, নিরাপত্তা খাদ্য অফিসার মোহাম্মাদ রাসেল উপস্থিত ছিলেন।
ভ্রাম্যমান আদালত সুত্রে জানাযায়, বুধবার দুপুরে বাংলাদেশ খাদ্য নিরাপদ বিভাগ বগুড়ার নির্বাহি ম্যাজিষ্ট্রেট এসএম আসিফ বিন কবিরের নেতৃত্বে ও র‌্যাব-১২ এর সহযোগিতায় সান্তাহার পৌরসভা এলাকায় অভিযান চালান।
অভিযানে খাবার হোটেলে অস্বাস্থ্য পরিবেশ বিএসটিআই নিবন্ধন না থাকা বাসি খাবার রাখা, নিম্নমানের লবন ব্যবহারসহ নানা অপরাধে নিউ স্টার হোটেল এন্ড চাইনিজ ও বিসমিল্লাহ হোটেলে ব্যবস্থাপক পিয়াস আহম্মেদ ও রোজোয়ান হোসেনকে আটক করেন। এরপর নিরাপত্তা খাদ্য অঅইনের ৩৩ ধারায় প্রত্যেক হোটেলের তিন লাখ টাকা করে জরিমানা ও ব্যবস্থাপকদের দুই মাসের করে বিনাশ্রম কারাদন্ড দেয়া হয়।
পরবর্তিতে হোটেল মালিকগন হোটেলে স্বাস্থ্যকর পরিবেশ করণ, জেলা প্রশাসকের নিকট থেকে হোটের ব্যবসায় নিবন্ধন ও বিএসটিআই সনদ গ্রহনসহ প্রায়োজনীয় শর্ত ৭ দিনের মধ্যে পালনের লিখিত মুচলেকা দেয়ায় নির্বাহি ম্যাজিষ্ট্রেট আগের দেয়া রায় পরিবর্তন করে ৩৯ ধারায় প্রত্যেক হোটেল কতৃপক্ষের এক লাখ টাকা করে দুই হোটেলের দুই লাখ টাকা জরিমানা করেন। জরিমানার টাকা পরিশোধ করায় আটক ব্যক্তিদের মুক্তি দেয়া হয়। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.