সাদুল্যাপুরের ঢোলভাঙ্গা বাজারের ব্যাক্তি মালিকানা জায়গায় হাটের অতিরিক্ত টোল আদায়কে কেন্দ্র করে ইজারাদারের হামলায় ব্যবসায়িসহ ২ জন আহত

গাইবান্ধা প্রতিনিধিঃ গাইবান্ধা জেলার সাদুল্যাপুরের ঢোলভাঙ্গা বাজারে ব্যাক্তি মালিকানা জায়গার টোল আদায়কে কেন্দ্র করে ইজারাদের হামলায় ব্যবসায়ীসহ কমপক্ষে দু ব্যক্তি আহত হয়েছে। ঘটনার পর থেকে এলাকায় ব্যাপক উত্তেজনা বিরাজ করছে।
জানাযায়,ঢোলভাঙা হাট ও বাজার সংলগ্ন ঢোলভাঙা – সাদুল্লাপুর রাস্তা সংলগ্ন ব্যাক্তি মালিকানাধীন একটি জায়গা ভাড়া নিয়ে মুড়ি ও চিরার মিল স্থাপন করে ব্যবসা পরিচালনা করে আসছে বড় গোপালপুর গ্রামের বাবলু মিয়া।
গতকাল শনিবার ২৭ এপ্রিল সন্ধায় উক্ত মিলে মুড়ি ক্রয় করতে আসা খরিদ্দারের নিকট মন প্রতি ৫০ টাকা
ইজারা দাবি করে কালেক্টর বদি ও নুরুজ্জামান গংরা।
এসময় ব্যবসায়ী বাবলু মিয়া মন প্রতি ৫০ টাকা ইজারা প্রদানে অস্বীকৃতি জানালে হাট ইজারাদার রুবেলের নির্দেশে  কালেক্টর বদি, নুরুজ্জামানগংরা ব্যবসায়ী বাবলুর উপর হামলা চালায়। তারা বাবলুসহ দুজনকে গুরুতর জখম করে ও মিলে ব্যাপক ভাংচুর এবং লুটপাট চালায়।
প্রত্যাক্ষদর্শীরা বিটিসি নিউজকে জানান, প্রতিষ্ঠানটি হাটের বাহিরে হওয়ার পরে ও ইজারাদার স্থানীয় প্রভাব বিস্তার করে গায়ের জোড়ে অবৈধভাবে ইজারার টাকা বেশি চায়।এসময় উভয়ের পক্ষে কথা কাটাকাটির এক পর্যায়ে ইজারাদার রুবেল গংরা ব্যবসায়ী বাবলুর উপর হামলা চালায় ও ব্যবসা প্রতিষ্ঠানে হামলা চালিয়ে ভাংচুর করে ক্যাশ হতে নগত অর্থসহ মালামাল লুটপাট করে।
 খবরপেয়ে ঘটনাস্থলে সাদুল্যাপুর থানা পুলিশের  এ এস আই নাজমুল ও সঙ্গীয় ফোর্স উপস্থিত হয়ে উত্তেজিত জনতাকে হটিয়ে দিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ করেন।
এখবর নিশ্চিত করে থানা অফিসার ইনচার্জ আরশেদুল হক বিটিসি নিউজকে জানান, এঘটনায় আহতরা গাইবান্ধা সদর হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে। এখনো কোন লিখিত অভিযোগ পাওয়া যায়নি। অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা গ্রহন করা হবে।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর গাইবান্ধা প্রতিনিধি মোঃ শাহরিয়ার কবির আকন্দ। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.