সাংবাদিক হুমায়ুন কবীরের মৃত্যুতে রাজশাহী প্রেসক্লাবের শোক প্রকাশ

নিজস্ব প্রতিবেদক: রাজশাহী প্রেসক্লাবের সহ-সভাপতি ও দৈনিক খবরপত্রের রাজশাহী ব্যুরো চিফ হুমায়ুন কবীর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছে রাজশাহী প্রেসক্লাব। বুকে ব্যাথা অনুভত হওয়ায় আজ সোমবার ভোরে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে নেয়ার পথে তিনি ইন্তেকাল করেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। দীর্ঘদিন ধরে তিনি হৃদরোগ ও শ্বাসকষ্ট রোগে ভুগছিলেন। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৫২ বছর। তিনি স্ত্রী ও দুই মেয়েসহ অসংখ্য গুনাগ্রাহী রেখে গেছেন। হুমায়ুন কবীর নগরীর রানীনগর এলাকার মৃত মুক্তিযোদ্ধা আলাউদ্দিনের ছেলে। বাদ জোহর নগরীর টিকপাড়া ঈদগাহ মাঠে নামাজে জানাজা শেষে তাঁকে দাফন করা হয়েছে।

রাজশাহী প্রেসক্লাবের সকল সদস্যের পক্ষে সভাপতি সাইদুর রহমান এবং সাধারণ সম্পাদক আসলাম-উদ-দৌলা এক যুক্ত বিবৃতিতে সাংবাদিক হুমায়ুন কবীরের মৃত্যুতে গভীর শোক প্রকাশ ও শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা জ্ঞাপন করেন। এ সময় মরহুমার আত্মার মাগফিরাত কামনা করে সকলের কাছে দোয়া চান প্রেসক্লাব নেতৃবৃন্দ।

বিবৃতিতে বলা হয়, আশির দশকের শেষ দিকে হুমায়ুন কবীর সাংবাদিকতা শুরু করেন। অপরাধ জগৎ, দৈনিক গণজাগরণ, সাপ্তাহিক দুনিয়াসহ বিভিন্ন পত্রিকায় কাজ করার পর ২০০৯ সাল থেকে জাতীয় পত্রিকা দৈনিক খবরপত্রের রাজশাহী ব্যুরো চীফ হিসেবে কর্মরত ছিলেন। সততার সাথে সাংবাদিকতা করে গেছেন। অসততাকে ঘৃণাভরে প্রত্যাখান করে এসেছেন। অনেক অর্থকষ্টে থাকলেও তিনি নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করে দৃষ্টান্ত স্থাপন করেছেন। মুক্তিযোদ্ধার সন্তান হিসেবে তিনি সবসময় মুক্তিযুদ্ধের চেতনার পক্ষে সোচ্চার ছিলেন। জীবনের শেষ দিন গত রোববার রাজশাহী সিটি কর্পোরেশনের প্রস্তাবিত বাজেট ঘোষণা উপলক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে যাটজন সমস্যা সমাধানে অটোরিক্সা স্ট্যান্ড রাখার প্রস্তাব দেন। এ সময় মেয়র এ ব্যাপারে উদ্যোগ নেয়া হবে বলে আশ্বস্ত করেন। রাজশাহী প্রেসক্লাব সবসময় এই নির্ভীক ও সৎ সাংবাদিক পরিবারের পাশে থাকবে।

সংবাদ প্রেরক আসলাম-উদ-দৌলা।#

Comments are closed, but trackbacks and pingbacks are open.