সরকারের দমন-পীড়ন থেকে নারীরাও রেহাই পাচ্ছেন না : মির্জা ফখরুল

ঢাকা প্রতিনিধিআন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে আজ শুক্রবার জাতীয় প্রেসক্লাবের সামনে জাতীয়তাবাদী মহিলাদলের এক মানববন্ধনে মির্জা ফখরুল বলেন, সরকারের দমন-পীড়ন থেকে নারীরাও রেহাই পাচ্ছেন না। বাংলাদেশের গণতন্ত্রের মুক্তি দেশনেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তির সঙ্গে অঙ্গাঅঙ্গিভাবে জড়িত। নারী সমাজের মুক্তিও দেশনেত্রীর মুক্তির সঙ্গে জড়িত।

এর আগে মানববন্ধনে খালেদা জিয়ার মুক্তিসহ নারীদের নির্যাতন বন্ধে বিভিন্ন প্ল্যাকার্ড হাতে নিয়ে মহিলা দলের বিপুল সংখ্যাক নেতাকর্মী কর্মসূচিতে অংশ নেন।

তিনি বলেন, বাংলাদেশে নারীরা সবচেয়ে বেশি নিগৃহিত হচ্ছে। এই দখলদার সরকার যারা সম্পূর্ণ বেআইনিভাবে রাষ্ট্রযন্ত্রকে ব্যবহার করে জনগণের অধিকারকে বঞ্চিত করে রাষ্ট্র ক্ষমতা দখল করেছে। তারা আজকে সমগ্র জাতির ওপর অত্যাচার-নির্যাতন চালাচ্ছে, আমাদের মা-বোনদেরকেও রেহাই দিচ্ছে না, মা-বোনদের নির্যাতন করে কারাগারে পাঠাচ্ছে। এই সরকার জনগণের বিরুদ্ধে অবস্থান নিয়েছে। তারা দখলদারি সরকার, জনগণের নির্বাচিত কোনো সরকার নয়। আজকে সম্পূর্ণ বেআইনিভাবে পাকিস্তানি হানাদার বাহিনীদের মতো জোর করে তারা ক্ষমতা দখল করে আছে। এই অবস্থা থেকে উত্তরণের দেশে একটি সুষ্ঠু নির্বাচনের দাবি পূনর্ব্যক্ত করেন বিএনপি মহাসচিব।

তিনি আরও বলেন, বর্তমান সরকার সম্পূর্ণ বেআইনিভাবে ক্ষমতা দখল করে রয়েছে, তাদেরকে একটা সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের মধ্য দিয়ে সরে যেতে হবে। এজন্য একটি নিরপেক্ষ নির্বাচন কমিশন, একটি নিরপেক্ষ সরকার থাকবে, তার অধীনে নির্বাচনের মধ্য দিয়ে জনগণের অধিকার প্রতিষ্ঠা করতে হবে, গণতন্ত্রকে পুনরুদ্ধার করতে হবে।

তিনবারের সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়াকে কারাগারে আটকে রাখার বিষয়টি তুলে ধরে বিএনপির এ নেতা বলেন, ‘আমরা বিস্ময় ও ক্ষোভের সঙ্গে লক্ষ্য করছি আমাদের দেশনেত্রী শুধু একজন নারীই নয়, তিনি এ দেশের ১৬/১৭ কোটি মানুষের প্রাণপ্রিয় নেত্রী। যিনি তার দীর্ঘ জীবনের বেশিরভাগ সময় দেশের মানুষের জন্য কাজ করেছেন, নারীদের কথা, সংগ্রাম, নারী জাগরণের জন্য আন্দোলন ও বাংলাদেশের নারীদের ক্ষমতায়ন করার জন্য কাজ করেছেন।

মহিলা দলের সভাপতি আফরোজা আব্বাসের সভাপতিত্বে ও যুগ্ম সাধারণ সম্পাদক হেলেন জেরিন খানের পরিচালনায় অনুষ্ঠানে আরও বক্তব্য দেন মহিলা দলের সাধারণ সম্পাদক সুলতানা আহমেদ, কেন্দ্রীয় নেতা নুরজাহান ইয়াসমীন, জেবা আমিন খান, পেয়ারা মোস্তফা, শামসুন্নাহার ভূঁইয়া, সাবিনা ইয়াসমীন, আমেনা বেগম, নুরুন্নাহার, পাপিয়া, রোকেয়া চৌধুরী ববি, মাহিয়া ইসলাম নয়ন প্রমুখ।#

Comments are closed, but trackbacks and pingbacks are open.