সরকারী সাহায্য হতে বঞ্চিত হবিগঞ্জের মৃৎ শিল্পীরা

হবিগঞ্জ প্রতিনিধি: দেশ যখন মহামারি করোনা ভাইরাসে আক্রান্ত সব কিছু লকডাউন,সব ধরণের বৈশাখী মেলা বন্ধ তখন ৬ নং রাজিউরা ইউনিয়ন এর মৃৎ শিল্পীরা মাটির তৈরী নানা ধরণের হাঁড়ি,পাঁতিল বানানো থাকলে ও মহামারির কারণে ওইসব জিনিস বিক্রি করতে পারছেন না। ফলে তাদের জীবন চালানো ই দায় হয়ে পড়েছে। নানা ধরণের অভাব অনটন যেন পিছু ছাড়ছেনা না তাদের।

সব ধরণের সরকারি সাহায্য থেকে বঞ্চিত হচ্ছেন এই মৃৎ শিল্পীরা। এমন কি স্থানীয় চেয়ারম্যান মেম্বারদের কাছ থেকে পাওয়া যাচ্ছেনা কোনো ধরণের সাহায্য সহযোগিতা। এমনটাই জানিয়েছেন তারা।

যে সময় মাটির তৈরী জিনিস বানানো এবং বিক্রি করার জন্য ব্যস্ত থাকার কথা তাদের এই সময় করোনা ভাইরাসের কারণে সব কিছু যেমন শান্ত নিরব হয়ে গেছে। স্থানীয় মৃৎশিল্পীদের সাথে কথা বলে জানা গেছে,৬নং রাজিউরা ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান বিগত নির্বাচনের সময় মৃৎশিল্পীদেরকে সাহায্য সহযোগিতা করার নানা ধরণের ভাতা দেয়ার অনেক আশ্বাস দিয়েছিলেন। কিন্তু নির্বাচন শেষ হওয়ার তিন বছর পেরিয়ে গেলেও আজ পর্যন্ত কোনো সহযোগিতা তার কাছ থেকে পায়নি তারা।

এলাকার মৃৎশিল্পীদের সাথে কথা বলে জানা গেছে, আমাদের দিন কিভাবে কাটছে কেউ একবারও খবর নেয়নি। আমাদের এই বিপদের দিনে পাশে দাঁড়ানোর কাউকে খোঁজে পাওয়া যাচ্ছেনা। আমরা অনেক কষ্ট করে পরিবারের সদস্যদের নিয়ে দিন পার করছি। তারা দেশের প্রধানমন্ত্রীসহ এলাকার জনপ্রতিনিধিদের কাছে আকুল আবেদন জানান এই দুর্দিনে যেন তাদেরকে কিছু সাহায্য সহযোগীতা করা হয়।

এই বিষয়ে ৬নং রাজিউরা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শেখ কামাল এর সাথে কথা হলে তিনি বিটিসি নিউজ এর প্রতিবেদককে জানান,সরকার কর্তৃক যা বরাদ্দ পেয়েছি আমরা তা মানুষদের মধ্যে বিরতণ করে দিয়েছি। পরবর্তীতে বরাদ্দ আসলে মৃৎশিল্পীদের মাঝে বন্টন করে দেয়া হবে।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর হবিগঞ্জ প্রতিনিধি মোঃ জুনাইদ চৌধুরী। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.